সর্বশেষ সংবাদ :

নিউ জিল্যান্ডের সবাইকে ছাড়িয়ে গেলেন কনওয়ে

স্পোর্টস ডেস্ক: নিউ জিল্যান্ডের উদ্বোধনী ব্যাটসম্যান ডেভন কনওয়ে। বয়স তার বয়স ৩১ ছাড়িয়েছে। টেস্টে অভিষেক হয়েছিল বেশ দেরিতে, ২৯ বছর বয়সে। তবে তিনি যে পরিপক্ক হয়েই লম্বা দৈর্ঘ্যের ক্রিকেট খেলতে এসেছেন সেটার ছাপ রেখে যাচ্ছেন। নিজের জাত চেনাচ্ছেন। মাত্র ১১ টেস্ট খেলেই তিনি ছাড়িয়ে গেছেন নিউ জিল্যান্ডের সবাইকে। সেটা অবশ্য দ্রুততম ১০০০ রানের মাইলফলক ছোঁয়ার দিক দিয়ে।
পাকিস্তানের বিপক্ষে চলমান টেস্টে ৯২ রান করে আউট হয়েছেন তিনি। এর মধ্য দিয়ে মাত্র ১৯ ইনিংসে ১০০০ রান করার মাইলফলক স্পর্শ করেছেন। যা নিউ জিল্যান্ডের টেস্ট ক্রিকেটের ইতিহাসে দ্রুততম। তার গড় ৫৫.৫৫। ১১ টেস্টের ক্যারিয়ারে তিনি ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছেন ১টি। সেঞ্চুরি হাঁকিয়েছেন দুটি (১২২ ও ১০৯)। হাফ সেঞ্চুরি করেছেন ৫টি। তার মধ্যে দুইবার আউট হয়েছেন ৯২ রানে। এছাড়া ৮০, ৫৪ ও ৫২ রানের ইনিংসও খেলেছেন।
প্রথম ইনিংসে পাকিস্তানের করা ৪৩৮ রানের জবাবে ব্যাট করতে নেমে কনওয়ে ও টম লাথামের ব্যাটে দারুণ জবাব দেয় নিউ জিল্যান্ড। লাথামের ৭৮ ও কনওয়ের ৮২ রানের ইনিংসে ভর করে বিনা উইকেটে ১৬৫ রান তুলে দ্বিতীয় দিন শেষ করেছিল নিউ জিল্যান্ড। বুধবার তৃতীয় দিনে ব্যক্তিগত ৯২ রানে আউট হন কনওয়ে। আর লাথাম সেঞ্চুরি (১১৩) করে আউট হন। এ রিপোর্ট লেখা পর্যন্ত ৪ উইকেট হারিয়ে ৪১০ রান তুলেছে সফরকারীরা।


প্রকাশিত: ডিসেম্বর ২৯, ২০২২ | সময়: ৬:২২ পূর্বাহ্ণ | সুমন শেখ