সর্বশেষ সংবাদ :

সংসদের সামনে সাংবাদিক হেনস্তা সেই পুলিশ কনস্টেবল প্রত্যাহার

সানশাইন ডেস্ক: সংসদ ভবনের সামনে মানিক মিয়া এভিনিউয়ে দায়িত্বরত সাংবাদিককে হেনস্তা করার ঘটনায় এক পুলিশ কনস্টেবলকে দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছে। শোহিনুর রহমান নামের ওই কনস্টেবলকে ডিএমপির প্ররক্ষা বিভাগ থেকে প্রত্যাহার করে পুলিশ লাইন্সে সংযুক্ত করা হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের উপ-কমিশনার (মিডিয়া) মো. ফারুক হোসেন।
তিনি বলেন, “তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে।” রোববার বিএনপির সংসদ সদস্যদের পদত্যাগ খবর সংসদ ভবনের সামনে দাঁড়িয়ে সরাসরি সম্প্রচার করার সময় নাগরিক টিভির সিনিয়র রিপোর্টার সাইদ আরমানের মাইক্রোফোন কেড়ে নিয়ে তাকে সেখান থেকে সরিয়ে দেন কনস্টেবল শাহিন।
একজন সাংবাদিককে এভাবে দায়িত্ব পালনে বাধা দেওয়ার ওই ভিডিও সোশাল মিডিয়ায় ছড়িয়ে পড়লে সমালোচনার মুখে পড়ে পুলিশ। ওই ঘটনার প্রতিবাদ জানিয়ে সংবাদিকদের সংগঠন ঢাকা রিপোর্টার্স ইউনিটি এক বিবৃতিতে বিষয়টিকে ‘স্বাধীন ও মুক্ত সাংবাদিকতার অন্তরায়’ হিসেবে বর্ণনা করে।
উপ-কমিশনার ফারুক হোসেন বলেন, “বিষয়টি ডিএমপি কমিশনারকে অবহিত করা হয়। তিনি কনস্টেবল মো. শাহিনুর রহমানের অপেশাদার আচরণের জন্য তার বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করেছেন।”


প্রকাশিত: ডিসেম্বর ১৩, ২০২২ | সময়: ৫:৪৯ পূর্বাহ্ণ | সুমন শেখ