সর্বশেষ সংবাদ :

‘কর্মঠ’ ওবায়দুল কাদেরের প্রশংসায় শেখ হাসিনা

সানশাইন ডেস্ক: কর্ণফুলীতে বঙ্গবন্ধু টানেলের একটি টিউবের কাজ সমাপ্তি উদযাপনের অনুষ্ঠানে ওবায়দুল কাদেরকে প্রশংসায় ভাসালেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। শনিবারের এই অনুষ্ঠানে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী হিসেবে ওবায়দুল কাদেরের প্রশংসা করে সরকার প্রধান বলেন, “ওবায়দুল কাদের, তার মতো কর্মঠ লোক খুব কম আছে।”
এরপর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে কাদেরের প্রশংসা করে দলীয় সভাপতি বলেন, “তাকে পার্টির সেক্রেটারি করার পর আমার চাপ অনেক কমে গেছে।” চট্টগ্রামের কর্ণফুলী নদীর তলদেশে নির্মাণাধীন এই টানেলের এই অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হন শেখ হাসিনা। সেখানে তার সঙ্গে মন্ত্রী ওবায়দুল কাদেরও ছিলেন। আওয়ামী লীগের সম্মেলনের আগের মাসে সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে নিয়ে প্রশংসাসূচক বক্তব্য এল শেখ হাসিনার।
সভাপতির প্রশংসা বাণীর পর যোগাযোগ করা হলে ওবায়দুল কাদের বলেন, “আমি নেত্রীর নির্দেশে কাজ করে যাচ্ছি। তিনি যা ভালো মনে করেন, তাই করবেন।” আগামী ২৪ ডিসেম্বর জাতীয় সম্মেলন করতে যাচ্ছে আওয়ামী লীগ। ওবায়দুল কাদের টানা দ্বিতীয় মেয়াদে সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন। ছাত্রলীগের সাবেক সভাপতি কাদের আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন দীর্ঘদিন। ১৯৯৬ সালে শেখ হাসিনার সরকারে তিনি যুব ও ক্রীড়া এবং সংস্কৃতি প্রতিমন্ত্রী ছিলেন।
২০০৯ সালে আওয়ামী লীগ সরকার গঠনের পর যোগাযোগমন্ত্রী করা হয় তাকে। এই মন্ত্রণালয় ভেঙে সড়ক পরিবহন ও রেল আলাদা করলে সড়কের দায়িত্ব পান ওবায়দুল কাদের। মাঝে কিছু দিন অতিরিক্ত দায়িত্ব হিসেবে রেলমন্ত্রীও ছিলেন তিনি। ২০১৬ সালে আওয়ামী লীগের সম্মেলনে সাধারণ সম্পাদকের পদে আসেন ওবায়দুল কাদের। ২০১৯ সালের সম্মেলনে দ্বিতীয় বার এই পদে আসেন তিনি।


প্রকাশিত: নভেম্বর ২৭, ২০২২ | সময়: ৬:৩২ পূর্বাহ্ণ | সুমন শেখ