সর্বশেষ সংবাদ :

প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষার ফল ১৫ দিনের মধ্যে

সানশাইন ডেস্ক: আগামী ১৫ দিনের মধ্যে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগ পরীক্ষার ফল প্রকাশ হবে বলে জানিয়েছেন প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াত। বুধবার এ তথ্য জানান তিনি। এর আগে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের বিদায়ী সিনিয়র সচিব মো. আমিনুল ইসলাম খান জানিয়েছিলেন, প্রাথমিক শিক্ষক নিয়োগের ফল ১৫ নভেম্বরের মধ্যে প্রকাশ করা হবে।
প্রসঙ্গত, দেশে মোট সরকারি প্রাথমিক বিদ্যালয় রয়েছে ৬৫ হাজার ৬৬টি। এর মধ্যে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একযোগে জাতীয়করণ করা প্রাথমিক বিদ্যালয় রয়েছে ৩৭ হাজার ৬৭২টি। বিদ্যালয়বিহীন এলাকায় সরকারি প্রাথমিক বিদ্যালয় করা হয়েছে ১ হাজার ২০৭টি। আর বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা তিন দফায় নতুন করে জাতীয়করণ করেছেন ২৬ হাজার ১৫৯টি প্রাথমিক বিদ্যালয়। এছাড়া প্রাইমারি ট্রেনিং ইনস্টিটিউট (পিটিআই) সংলগ্ন পরীক্ষণ বিদ্যালয় রয়েছে ৬১টি। এসব বিদ্যালয়ে চার লাখ ২৮ হাজারের বেশি শিক্ষক কর্মরত আছেন।
মন্ত্রণালয় জানায়, এ নিয়োগ পরীক্ষায় আবেদন করেছিলেন ১৩ লাখের বেশি প্রার্থী। এবার ৩২ হাজার ৫০০ পদে নিয়োগের জন্য ছাড়পত্র দিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। তবে এই সংখ্যা বাড়তে পারে বলে জানানো হয়। এর আগে মন্ত্রণালয় থেকে জানানো হয়েছিলো এবার ৪৫ হাজার প্রাথমিক শিক্ষক নিয়োগ দেওয়া হবে।


প্রকাশিত: নভেম্বর ৩, ২০২২ | সময়: ৭:০১ পূর্বাহ্ণ | সুমন শেখ