জ্বালানির দাম যৌক্তিক ও সহনীয় পর্যায়ে রাখার দাবি রওশন এরশাদের

সানশাইন ডেস্ক: জাতীয় সংসদে বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ বলেছেন, সামগ্রিক বৈশ্বিক পরিস্থিতিতে জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি যৌক্তিক হলেও সরকার জ্বালানি তরল-ডিজেল, কেরোসিন, অকটেন, পেট্রোলের দাম যে মাত্রায় বৃদ্ধি করেছে, তা নিয়ে দেশবাসী উদ্বিগ্ন। সামগ্রিকভাব অর্থনীতি এমনিতেই চাপের মধ্যে আছে। কোভিড-পরবর্তী একটা পুনরুদ্ধারের প্রক্রিয়া চলছিল এবং জনজীবনে মূল্যস্ফীতির বড় ধরনের চাপ রয়েছে। এ অবস্থায় জ্বালানির দাম যৌক্তিক ও সহনীয় পর্যায়ে রাখতে সরকারের প্রতি জোর দাবি জানিয়েছেন বিরোধী দলীয় নেতা।

রবিবার বিকালে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে রওশন এরশাদ এ দাবি জানান। বিবৃতিতে বিরোধী দলীয় নেতা আরও বলেন, ‘জ্বালানির দাম বৃদ্ধির ফলে ভোগ্যপণ্যসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম আরেক দফা বৃদ্ধি পাবে। ফলশ্রুতিতে জনদুর্ভোগ বেড়ে যাবে। অর্থনৈতিক উন্নয়নের গতিধারা নিরবচ্ছিন্ন রাখতে তেল-গ্যাসসহ সব ধরনের জ্বালানি সহনীয় পর্যায়ে রাখা জরুরি।’
তিনি আরও বলেন, ‘করোনা অতিমারির বিরূপ প্রভাব এবং ইউক্রেন যুদ্ধের অভিঘাত ইতোমধ্যে জনসাধারণের উপার্জন এবং ক্রয়ক্ষমতা হ্রাস করেছে। এর মধ্যে যদি জ্বালানির মূল্য অসহনীয় হয়ে ওঠে, তাহলে জনজীবন দুর্বিষহ হয়ে উঠতে পারে।’ এ অবস্থায় মানুষের জীবনমানের দিক বিবেচনা করে সরকার জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির বিষয়টি পুনর্বিবেচনা করে যৌক্তিক ও সহনীয় পর্যায়ে রাখবেন, এমনই প্রত্যাশা করেন বিরোধী রদলীয় নেতা।


প্রকাশিত: আগস্ট ৮, ২০২২ | সময়: ৫:২৫ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর