সর্বশেষ সংবাদ :

দেড় কোটি টাকার সোনাসহ রোহিঙ্গা মা-ছেলে গ্রেফতার

সানশাইন ডেস্ক: চট্টগ্রামে দেড় কোটি টাকা মূল্যের সোনাসহ রোহিঙ্গা মা ও ছেলেকে গ্রেফতার করেছে র‌্যাব। শুক্রবার রাত ১০টায় সীতাকুণ্ড থানাধীন জঙ্গল সলিমপুর এলাকার একটি ভাড়া ঘরে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।
গ্রেফতার দুজন হলেন- মোছাম্মৎ ছবুরা খাতুন (৬৮) ও তার ছেলে আসমত উল্লাহ (২৪)। তারা রোহিঙ্গা হলেও মিথ্যা পরিচয়ে সলিমপুরে বাসা ভাড়া নিয়ে বসবাস করছিলেন। এ সময় তাদের কাছ থেকে আটটি সোনার বার, পাঁচটি চেইন, এক জোড়া বালা, তিন জোড়া কানের দুল, তিনটি আংটি ও চারটি লকেট উদ্ধার করা হয়। উদ্ধার সোনার বাজার মূল্য প্রায় দেড় কোটি টাকা। এর মধ্যে আটটি সোনার বারের মূল্য এক কোটি টাকা।
র‌্যাব বলছে, ইয়াবা বিক্রির লভ্যাংশ দিয়ে রোহিঙ্গারা অবৈধভাবে সোনার বার উখিয়া ও টেকনাফ ক্যাম্পগুলোতে পাচার করে আসছে। পরে তা দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে দিচ্ছে। এমন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার বাংলা ট্রিবিউনকে বলেন, গ্রেফতার দুই রোহিঙ্গা নাগরিক প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানান, তারা মিয়ানমার থেকে জোরপূর্বক বাস্তুচ্যুত রোহিঙ্গা নাগরিক। ২০১২ সালে তারা বাংলাদেশে প্রবেশ করে। দীর্ঘদিন ধরে জঙ্গল সলিমপুরে অবস্থান করে নানা অপরাধমূলক কাজ করে আসছিলেন।
র‌্যাবের এই কর্মকর্তা আরও বলেন, গ্রেফতার আসমত উল্লাহ ২০১৪ সালের জুন মাস পর্যন্ত কক্সবাজার জেলার ঈদগাহে অবস্থান করেন। এরপর ২০১৪ সালে এজেন্সির মাধ্যমে তার এলাকার চাচা আব্দুস সালাম তাকে পাসপোর্ট করে ভিসা দিয়ে সৌদি আরব নিয়ে যান। ২০১৪ থেকে ২০২০ সালের আগস্ট পর্যন্ত সৌদি আরব অবস্থান করেন। ২০২০ সালে অবৈধভাবে অবস্থান করায় সে দেশের পুলিশ তাকে গ্রেফতার করে বাংলাদেশে পাঠায়। বাংলাদেশে আসার পর ২০২০ সালের ডিসেম্বরে সে বিয়ে করে ঈদগাহ এলাকা থেকে স্ত্রী ও মাসহ জঙ্গল সলিমপুর চলে আসে।


প্রকাশিত: জুলাই ৩১, ২০২২ | সময়: ৪:১৪ পূর্বাহ্ণ | সুমন শেখ