সর্বশেষ সংবাদ :

আগুনে হতাহতের ঘটনায় রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক

সানশাইন ডেস্ক: চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কন্টেইনার ডিপোতে আগুনের পর বিস্ফোরণে হতাহতের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এক শোকবার্তায় নিহতদের আত্মার মাগফিরাত কামনা করে তাদের শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন রাষ্ট্রপতি। আহতদের দ্রুত সুস্থতা কামনা করেছেন তিনি।
শনিবার রাত সাড়ে ৯টার দিকে সীতাকুণ্ডের কদমরসুল এলাকায় ওই কন্টেইনার ডিপোতে আগুন লাগে। ডিপোর কিছু কন্টেইনারে থাকা রাসায়নিকের কারণে সেখানে বারবার বিস্ফোরণ ঘটে। ভয়াবহ এ অগ্নিকাণ্ডে এ পর্যন্ত ৪১ জনের লাশ উদ্ধার করা হয়েছে, তাদের মধ্যে ফায়ার সার্ভিস কর্মীও আছেন। আহত হয়েছে দুই শতাধিক। আগুন ও বিস্ফোরণের এ ঘটনায় শোক জানিয়ে দ্রুত আগুন নিয়ন্ত্রণে এনে উদ্ধার তৎপরতা পরিচালনার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
এ ছাড়া ক্ষতিগ্রস্তদের সর্বাত্মক সহযোগিতা দিতে সরকারের পাশাপাশি দলীয় নেতাকর্মীদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন তিনি। শেখ হাসিনা তার শোক বার্তায় শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।
স্পিকারের শোক: সীতাকুণ্ডে ডিপো কন্টেইনার টার্মিনালে অগ্নিকাণ্ড ও হতাহতের ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী। সংসদ সচিবালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, শোকবার্তায় স্পিকার নিহতদের আত্মার মাগফিরাত কামনা করেছেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।


প্রকাশিত: জুন ৬, ২০২২ | সময়: ৬:০৬ পূর্বাহ্ণ | সুমন শেখ