প্রাথমিক বিদ্যালয় খুলছে ২ মার্চ

সানশাইন ডেস্ক: আগামী ২ মার্চ থেকে দেশের সব প্রাথমিক বিদ্যালয় খোলা ও শ্রেনিকক্ষে পাঠদান কার্যক্রম চালুর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশনা দিয়েছে সরকার। রোববার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরকে এ নির্দেশনা দেওয়া হয়েছে।
এতে বলা হয়, দেশে করোনা ভাইরাসের নতুন ভ্যারিয়েন্টের সংক্রমণ ক্রমাগতভাবে বৃদ্ধি পাওয়ায় মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনা মোতাবেক ২১ ফেব্রুয়ারি পর্যন্ত দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানের শ্রেনিকক্ষে পাঠদান বন্ধ রাখা হয়েছে। এরই ধারাবাহিকতায় আগামী ১ মার্চ পর্যন্ত সব ধরনের সরকারি/বেসরকারি প্রাথমিক বিদ্যালয় ও কিন্ডার গার্টেনে শ্রেনিকক্ষে পাঠদান বন্ধ থাকবে।
‘আগামী ২ মার্চ থেকে দেশের সব প্রাথমিক বিদ্যালয় খোলা ও শ্রেনিকক্ষে পাঠদান কার্যক্রম চালুর নিমিত্ত প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো। ’ প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালককে এই নির্দেশনা দিয়ে চিঠি পাঠানো হয়েছে। করোনার নতুন ধরনের কারণে গত ২১ জানুয়ারি থেকে সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছিল সরকার।
সংক্রমণ কমে যাওয়ায় আগামী ২২ ফেব্রুয়ারি থেকে মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক এবং উচ্চ শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে শ্রেনিকক্ষে পাঠদান শুরু করার কথা রয়েছে। শিক্ষাপ্রতিষ্ঠান খোলা সংক্রান্ত বিষয়ে সিদ্ধান্ত জানাতে গত ১৭ ফেব্রুয়ারি সচিবালয়ে সংবাদ সম্মেলন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এবং প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন জানান, মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক এবং উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান আগামী ২২ ফেব্রুয়ারি থেকে খুলে দেওয়া হবে। করোনার সংক্রমণ পরিস্থিতি আরও দুই সপ্তাহ দেখে প্রাথমিক বিদ্যালয় খোলার সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছিলেন দুই মন্ত্রী।


প্রকাশিত: ফেব্রুয়ারি ২১, ২০২২ | সময়: ৮:০৬ পূর্বাহ্ণ | সুমন শেখ