সর্বশেষ সংবাদ :

করোনায় মৃত্যুশূন্য রামেক হাসপাতাল

স্টাফ রিপোর্টার: মৃত্যুশূন্য ২৪ ঘণ্টা কাটাল রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিট। বৃহস্পতিবার সকাল ৯টা থেকে শুক্রবার সকাল ৯টার মধ্যে হাসপাতালের এই ইউনিটে করোনা কিংবা উপসর্গ নিয়ে প্রাণহানির খবর পাওয়া যায়নি।
তবে গত এক দিনে এক রোগি ভর্তি হয়েছে। একই দিনে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে এক রোগি। ১০৪ শয্যার করোনা ইউনিটে রোগি ভর্তি এখন ৩০ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ৩১।
রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টার মধ্যে রামেক হাসপাতালে করোনা সংক্রমণ ও উপসর্গ নিয়ে কোনো রোগি মারা যায়নি।
বর্তমানে হাসপাতালের এই ইউনিটে ৩০ জন রোগি ভর্তি রয়েছে। এর মধ্যে করোনা নিয়ে ভর্তি রয়েছে ১১ জন। সন্দেহভাজন করোনা রোগি রয়েছে ৫ জন। এ ছাড়া করোনা নেগেটিভ হয়েও ভর্তি রয়েছে ১৪ জন।
তিনি আরও জানান, বর্তমানে রাজশাহীর ১৭ জন, চাঁপাইনবাবগঞ্জের ৪ জন, নওগাঁর ৪ জন, নাটোরের ৩ জন, পাবনার একজন এবং ঢাকার একজন রোগি হাসপাতালে ভর্তি রয়েছেন।
এর আগে বৃহস্পতিবার রামেক হাসপাতাল ল্যাবে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ৫৭ জনের। এর মধ্যে ৩ জনের নমুনায় করোনা শনাক্ত হয়েছে।
একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে ২২৯ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনা ধরা পড়েছে রাজশাহীর ৭ জনের নমুনায়। পরীক্ষার অনুপাতে রাজশাহী জেলায় করোনা শনাক্তের হার ৩ দশমিক ৫০ শতাংশ।


প্রকাশিত: ডিসেম্বর ১১, ২০২১ | সময়: ৪:২০ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর