Daily Sunshine

পঞ্জশির নিয়ে গুজব ছড়াচ্ছে তালেবান বলে দাবি করেছে নর্দার্ন অ্যালিয়ান্সের

Share

সানশাইন ডেস্ক

তালেবানের পক্ষ থেকে জানানো হয়েছে, পঞ্জশির উপত্যকা তারা দখল করে নিয়েছে। তাদের দাবি, পঞ্জশির ছেড়ে পালিয়ে গেছেন আফগানিস্তানের ‘ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট’ আমরুল্লাহ সালেহ। তবে সেই তথ্যকে ‘গুজব’ বলে উড়িয়ে দিয়েছে নর্দান অ্যালিয়ান্স।

বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়েছে, আফগানিস্তান দখল করতে পারলেও পঞ্জশিরে আধিপত্য বিস্তার করতে পারেনি তালেবান। দুর্গম পার্বত্য উপত্যকায় লড়াই করছেন আফগানিস্তানের সাবেক উপ-রাষ্ট্রপতি আমরুল্লাহ সালেহ, আহমেদ মাসুদ ও তাদের দলবল।

পঞ্জশির প্রদেশে তালেবানের সঙ্গে যুদ্ধ করছে নর্দান অ্যালিয়ান্স। সেই পঞ্জশির তাদের দখলে এসেছে বলে দাবি করেছে তালেবানের একটি সূত্র। আর তারা বলছেন, তাজিকিস্তানে পালিয়ে গেছেন আমরুল্লাহ সালেহ।

নর্দার্ন অ্যালিয়ান্স এক টুইট বার্তায় জানিয়েছে, কাবুলে কি টানছেন? মুহাম্মদ জালাল, পাকিস্তানের প্রভুদের খুশি করতে আমাদের আলো, ইন্টারনেট পরিষেবা বন্ধ করে মিথ্যা প্রচার চালাচ্ছেন। কান্দাহার ইস্যুতে গাঁজাখুরি বন্ধের পরামর্শও দিয়েছে নর্দার্ন অ্যালিয়ান্স।

এর আগে গত ২৯ আগস্ট পঞ্জশির দখলের দাবি করেছিল তালেবান। তারা দাবি করেছিল, কোনো প্রতিরোধ ছাড়াই পঞ্জশির উপত্যকায় ঢুকে পড়েছে তারা। তা অস্বীকার করে নর্দার্ন অ্যালিয়ান্স জানিয়েছিল, পঞ্জশিরের কাছেই ঘেঁষতে পারেনি তালেবান। লড়াই তো দূরের কথা!

সূত্র: রয়টার্স।

সানশাইন/ তই

সেপ্টেম্বর ০৪
১১:২৪ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]