Daily Sunshine

করোনাবিধি না মানায় প্রধানমন্ত্রীকে জরিমানা!

Share

সামাজিক দূরত্ব লঙ্ঘন করে জন্মদিনের অনুষ্ঠান আয়োজন করায় নরওয়ের প্রধানমন্ত্রী এরনা সোলবার্গকে জরিমানা করেছে দেশটির পুলিশ।

বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদন অনুযায়ী নরওয়ের পুলিশ প্রধান ওলে সায়েভেরাড শুক্রবার এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী সোলবার্গকে বিশ হাজার নরওয়েজিয়ান ক্রোনা জরিমানার কথা জানান।

দশ জনের বেশি লোকের সমাবেশে নিষেধাজ্ঞা সত্ত্বেও ফেব্রুয়ারির শেষদিকে ১৩ জনকে নিয়ে একটি পাহাড়ি রিসোর্টে ৬০তম জন্মদিনের অনুষ্ঠান করেছিলেন নরওয়ের প্রধানমন্ত্রী। এজন্য গত মাসে ক্ষমাও চেয়েছিলেন দেশটির দুই বারের এই প্রধানমন্ত্রী ।

নরওয়ের পুলিশ প্রধান সায়েভেরাড বলেন, ‘সবার জন্য আইন এক হলেও আইনের সামনে সবাই সমান নন। সামাজিক দূরত্ববিধি নিয়ে জনমনে আস্থা তৈরির জন্য প্রধানমন্ত্রীকে জরিমানার এই আদেশ জারি করা যথোচিত সিদ্ধান্ত।’

পুলিশ আরও জানিয়েছে, প্রধানমন্ত্রী সোলবার্গ ও তার স্বামী সিন্দ্রে ফিনস যৌথভাবে একটি রেস্তোরাঁয় জন্মদিনের এই অনুষ্ঠান আয়োজনের সিদ্ধান্ত নেন। সিন্দ্রে ফিনস অনুষ্ঠান আয়োজনের সমস্ত দায়িত্বও নিয়েছিলেন।’

প্রধানমন্ত্রীর স্বামী করোনাবিধি লঙ্ঘন করেছেন বলে জানালেও তাকে জরিমানা করেনি পুলিশ। এছাড়া যে রেস্তোরাঁয় সোলবার্গের জন্মদিনের অনুষ্ঠান আয়োজন করা হয়েছিল ওই রেস্তোরাঁ কর্তৃপক্ষকেও জরিমানা করা হয়নি।

এপ্রিল ০৯
২৩:১৩ ২০২১

আরও খবর