Daily Sunshine

ট্রাম্পের ডক্টরেট ডিগ্রি কে’ড়ে নে’ওয়া হলো

Share

মার্কিন সংসদ ভবন ক্যাপিটল হিলে ট্রাম্প সমর্থকদের ব্যা’প’ক হা’ম’লা ও হ’তা’হ’তে’র ঘটনার পর ট্রাম্প নিজ দেশে ক্র’মে’ই আরও এ’ক’ঘ’রে হ’য়ে পড়ছেন। এরই ধারাবাহিকতায় তার সম্মানসূচক ডক্টরেট ডিগ্রিও কে’ড়ে নেওয়া হলো।

মার্কিন বি’দা’য়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সম্মানসূচক ডক্টরেট ডিগ্রি বা’তি’ল করেছে যুক্তরাষ্ট্রের লিহাই বিশ্ববিদ্যালয়। ৩০ বছর আগে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে তাকে এই সম্মানসূচক ডিগ্রি দেওয়া হয়। সে সময় তিনি বিশ্ববিদ্যালয়ে ভাষণও দিয়েছিলেন।

লিহাই বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এক বিবৃতিতে বলেছে, ডোনাল্ড ট্রাম্পের ডিগ্রিটি বা’তি’ল করা হয়েছে। এ বিষয়ে আর ব্যাখ্যা দে’য়নি তারা।

এর আগে টুইটার কর্তৃপক্ষ ট্রাম্পের অ্যাকাউন্ট স্থায়ী’ভাবে ব’ন্ধ করে দিয়েছে। ট্রাম্প কিছু একটা হলেই সঙ্গে সঙ্গে টুইট করতে অ’ভ্য’স্ত হয়ে প’ড়ে’ছিলেন। স’মা’লো’চ’ক’রা বলছেন, টুইটার অ্যা’কা’উ’ন্ট ব’ন্ধ হওয়ায় নি’শ্চ’য় খু’ব খা’রা’প সময় যাচ্ছে ট্রাম্পের!

ক্যাপিটল হিলে সাম্প্রতিক হা’ম’লা’য় পুলিশসহ অ’ন্তত ৫ জন নি’হ’ত হয়েছে। হা’ম’লা’য় উ’স’কানি দেওয়ার কা’রণে তাকে আ’ইনি চ্যা’লে’ঞ্জে’র স’ম্মু’খী’ন হতে হবে বলে ধারণা করা হচ্ছে। এ’ছাড়া অভি’শং’স’ন করার পরি’ক’ল্প’নাও চূ’ড়ান্ত করতে যাচ্ছে ডেমোক্র্যাট নেতারা।

এরইমধ্যে তার নিজ দলের অনেক নেতা ট্রাম্পের ওপর থেকে স’ম’র্থ’ন প্র’ত্যা’হা’র করে নিয়েছেন এবং অ’ভি’শং’স’ন বা ইমপিচমেন্টের প’ক্ষে ম’ত দিয়েছেন। তার কাছ থেকে পর’মা’ণু অ’স্ত্রে’র কোড কে’ড়ে নেয়ার দা’বি’ও জো’রা’লো হচ্ছে।

আগামী ২০ জানুয়ারি ট্রাম্পের ক্ষ’ম’তার মেয়াদ শে’ষ হ’তে যাচ্ছে। কিন্তু পা’গ’লা’মি’র কারণে এর আগেই তার অ’প’সা’র’ণ চা’চ্ছে’ন বেশিরভাগ মার্কিন নাগরিক। পার্সটুডে।

জানুয়ারি ১১
০৯:৫৫ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

কবর খুঁড়তেই দেখা গেল আরবি হরফের ছাপ!

কবর খুঁড়তেই দেখা গেল আরবি হরফের ছাপ!

অবিশ্বাস্য হলেও সত্য, এক মৃত ব্যক্তির কবর খোরার সময় আরবি অক্ষর লেখা বের হয়েছে কবরে দুই পাশের মাটিতে। কবরের দুই পাঁজরের পাশে বিসমিল্লাহ, সুরা ইয়াছিন অক্ষরের কিছু অংশ এবং পূর্ব পাশে রয়েছে মীম হা মীম দাল (মোহাম্মদ) নাম। বৃহস্পতিবার (৭ জানুয়ারি) সকাল সাড়ে ৮টায় এই অলৌকিক ঘটনাটি ঘটেছে কুড়িগ্রামের ফুলবাড়ী

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি এবং ৪২তম বিশেষ বিসিএসের এমসিকিউ পরীক্ষার তারিখ ঘোষণা করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। আগামী ১৯ মার্চ সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে হবে। তার আগে আগামী ২৬ ফেব্রুয়ারি বিকাল ৩টা

বিস্তারিত