Daily Sunshine

এগিয়ে যাচ্ছে বিশ্বের সবচেয়ে শক্তিশালী ঘূর্ণিঝড়

Share

সানশাইন ডেস্ক :  এগিয়ে যাচ্ছে বিশ্বের বৃহত্তম ঘূর্ণিঝড় ফিলিপাইনের দিকে । দেশটির দক্ষিণাঞ্চলীয় লুজন দ্বীপে এটি আঘাত হানতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। ক্যাটাগরি-৫ এর ঘূর্ণিঝড় ‘গনি’ সম্ভাব্য ক্ষয়ক্ষতি এড়াতে শনিবার কয়েক লাখ মানুষকে অন্যত্র সরে যাওয়া নির্দেশ দেওয়া হয়েছে। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এখবর জানিয়েছে।

 

 

ঘণ্টায় ২১৫ কিলোমিটার গতির ঘূর্ণিঝড় গনির কারণে রবিবার ভূমিধস হতে পারে। ২০১৩ সালের নভেম্বরে আঘাত হানা হাইয়ানের পর এটিই সবচেয়ে শক্তিশালী ঘূর্ণিঝড়। ওই সময় ৬ হাজার ৩০০ জনের বেশি মানুষের প্রাণহানি হয়েছিল।

উপকূলীয় ও ভূমিধসপ্রবণ এলাকা থেকে মানুষকে অন্যত্র সরিয়ে নেওয়া শুরু হয়েছে বলে জানিয়েছেন স্থানীয় দুর্যোগ ব্যবস্থাপনা কর্মকর্তা গ্রেমিল নাজ।

গত সপ্তাহে ঘূর্ণিঝড় মোলাভের আঘাতে ২২ জনের মৃত্যু হয়েছিল। বেশিরভাগই ছিলেন রাজধানী ম্যানিলার দক্ষিণাঞ্চলীয় প্রদেশের বাসিন্দা। ঘূর্ণিঝড় গনিও একই পথ ধরে এগিয়ে যেতে পারে বলে ধারণা করা হচ্ছে।

করোনা পরিস্থিতির মধ্যে লোকজনকে অন্যত্র সরিয়ে নিয়ে সামাজিক দূরত্ব বজায় রাখতে হিমশিম খাচ্ছে কর্তৃপক্ষ। স্থানীয় কর্মকর্তারা বন্দরের সব কার্যক্রম, মাছ ধরা ও নৌকা চালানো বন্ধ ঘোষণা করেছেন।

প্রশান্ত মহাসাগর থেকে পশ্চিম দিকে ঘণ্টায় ২০ কিলোমিটার গতিতে আগাচ্ছে ঘূর্ণিঝড় গনি। শনিবার সন্ধ্যায় ম্যানিলা ও আশেপাশে ১৪ টি প্রদেশে বৃষ্টি, বন্যা ও ভূমিধসের আশঙ্কা করা হচ্ছে ।

সানশাইন/শাহ্জাদা

অক্টোবর ৩১
১৩:১৪ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

শীতের আমেজে আহা…ভাপা পিঠা

শীতের আমেজে আহা…ভাপা পিঠা

রোজিনা সুলতানা রোজি : প্রকৃতিতে এখন হালকা শীতের আমেজ। এই নাতিশীতোষ্ণ আবহাওয়ায় ভাপা পিঠার স্বাদ নিচ্ছেন সবাই। আর এই উপলক্ষ্যটা কাজে লাগচ্ছেন অনেক ক্ষুদ্র ব্যবসায়ী। লোকসমাগম ঘটে এমন মোড়ে ভাপা পিঠার পসরা সাজিয়ে বসে পড়ছেন অনেকেই। ভাসমান এই সকল দোকানে মৃদু কুয়াশাচ্ছন্ন সন্ধ্যায় ভিড় জমাচ্ছেন অনেক পিঠা প্রেমী। রাজশাহীর বিভিন্ন

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৭ ব্যাংকের সমন্বিত নিয়োগ পরীক্ষা স্থগিত

৭ ব্যাংকের সমন্বিত নিয়োগ পরীক্ষা স্থগিত

সানশাইন ডেস্ক: সাত ব্যাংকের সিনিয়র অফিসার পদের সমন্বিত নিয়োগ পরীক্ষা (২০১৮ সালভিত্তিক) স্থগিত করা হয়েছে। আগামী ৫ ডিসেম্বর রাজধানীর ৬৭টি কেন্দ্রে এ পরীক্ষা হওয়ার কথা ছিল। শনিবার (২৮ নভেম্বর) ব্যাংকার্স সিলেকশন কমিটির (বিএসসি) সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। যে সাতটি ব্যাংকের নিয়োগ পরীক্ষার স্থগিত করা হয়েছে সেগুলো হলো হলো—সোনালী

বিস্তারিত