Daily Sunshine

বাঘায় বিজয় দিবস ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ওয়ালটন প্লাজার বর্ণাঢ্য র‌্যালী

Share

স্টাফ রিপোর্টার,বাঘা :রাজশাহীর বাঘায় ওয়ালটন প্লাজার পক্ষ থেকে জাতীয় বিজয় দিবস ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে ব্যান্ড বাজিয়ে উপজেলার প্রধান-প্রধান সড়কে তাঁরা এই আনান্দ র্যালী করেন।

এর আগে সকালে সুর্যদ্বয়ের সাথে-সাথে আনুষ্ঠানিক ভাবে ব্যবসা প্রতিষ্ঠানের সামনে জাতীয় পতাকা উত্তোলন করেন ব্রাঞ্চ ম্যানেজার মাজেদুল ইসলাম। তিনি বলেন, মুক্তিযুদ্ধের ইতিহাসে ১৬ ডিসেম্বর বিজয়ের দিন। রক্তক্ষয়ী দীর্ঘ যুদ্ধের পর এদিন মুক্ত হয় বাংলাদেশ। পাকিস্তানি বাহিনীর পূর্বাঞ্চলীয় কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল আমীর আব্দুল্লাহ খান নিয়াজীর নির্দেশে এদিন ভোর ৫ টা থেকে পাকিস্তানি হানাদার বাহিনী যুদ্ধবিরতি শুরু করে। তাই আজকে বিজয়ের এই মাহেন্দ্রক্ষণে আমি সকল শহীদদের প্রতি গভির শ্রদ্ধা জানাচ্ছি।

এই র্যালীর পূর্বে তাঁরা সকাল সাড়ে ৬ টায় উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে জাতীর শ্রেষ্ঠ সন্তানদের স্মরনে পুস্পস্তবক অর্পণ করেন।

বাঘা ওয়ালটন প্লাজার সহকারী ম্যানেজার মোঃ মিজানুর রহমান জানান, মহামারি করোনা সংকট এখনও নিঃশেষ হয়নি। এ কারনে আমরা বনাঢ্য র্যালী করার পাশা-পাশি জনগের মাঝে দিন ব্যাপী প্রায় এক হাজার মাস্ক বিতরণ করেছি।

বাঘার সদরের কয়েকজন সূধী মহল বলেন, এ উপজেলায় বর্তমানে প্রায় সকল প্রকার ব্যাংক-বিমা কম্পানী-সহ বিভিন্ন ইলেকট্রনিক কম্পানীর শো-রুম (শাখা) রয়েছে। ওয়ালটন প্লাজার পক্ষ থেকে তারা মহান বিজয় দিবস স্মরণে যে কাজটি করলো সেটি অনেকেই করতে পারতো। কিন্তু তারা করেননি । তাঁদের মতে, দেশাত্নবোধ জার্গত না হলে এগুলো হয় না। তাঁরা প্রতিটি জাতীয় দিবসে উপজেলার সকল ব্যসা প্রতিষ্ঠানের সামনে জাতীয় পতাকা উত্তোলন করানোর জন্য প্রশাসনের সু-দৃষ্টি কামনা করে।

এই র‍্যালী পূর্বে তাঁরা সকাল সাড়ে ৬ টায় উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে জাতীর শ্রেষ্ঠ সন্তানদের স্মরনে পুস্পস্তবক অর্পণ করেন।

ডিসেম্বর ১৭
০৮:৪৫ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]