Daily Sunshine

ইতালিকে ভয় পাচ্ছে না পর্তুগাল

Share

সানশাইন ডেস্ক: ছত্রিশের ক্রিস্তিয়ানো রোনালদোর কাতার ২০২২ হওয়ার কথা শেষ বিশ্বকাপ। কিন্তু ফুটবলের এই বিশ্বমঞ্চে কি পর্তুগিজ যুবরাজকে দেখা যাবে?

প্লে-অফে চারবারের চ্যাম্পিয়ন ইতালির অর্ধে পড়েছে তাঁর দেশ পর্তুগাল। ঐতিহ্যবাহী দুই দলের একটির তাই খেলা হবে না কাতারে। আর কোনোভাবেই বিশ্বকাপের দর্শক হতে চান না পর্তুগালের কোচ ফের্নান্দো সান্তোস, ‘কাতার বিশ্বকাপ খেলা নিয়ে আত্মবিশ্বাসী আমি। ইতালিকে নিয়ে বেশি কথা বলার কিছু নেই।

আগে তুরস্ককে হারাতে হবে। ফাইনালে উঠলে দেশের মাটিতে খেলার সুযোগ পাব, এটা আমাদের এগিয়ে রাখবে।’প্লে-অফের নতুন নিয়মে এবার সেমিফাইনাল ও ফাইনাল খেলতে হবে দলগুলোকে।

তিনটি গ্রুপে থাকা ১২ দলের তিন চ্যাম্পিয়নই শুধু টিকিট পাবে বিশ্বকাপের। গ্রুপ ‘সি’-তে সেমিফাইনালে মুখোমুখি পর্তুগাল-তুরস্ক আর ইতালি-নর্থ মেসিডোনিয়া। নিজেদের ম্যাচ জিতলে ফাইনালে দেখা হবে ২০১৬ ইউরো চ্যাম্পিয়ন পর্তুগাল আর বর্তমান ইউরোজয়ী ইতালির।

এমন ড্রকে কঠিনই বলছেন ইতালির কোচ রবার্তো মানচিনি, ‘পর্তুগালকে আমরা যেমন চাইনি, তেমনি ওরাও চায়নি ইতালিকে।’এ ছাড়া প্লে-অফে মুখোমুখি স্কটল্যান্ড-ইউক্রেন, ওয়েলস-অস্ট্রিয়া, রাশিয়া-পোল্যান্ড ও সুইডেন-চেক প্রজাতন্ত্র।

ফল যা-ই হোক, ক্রিস্তিয়ানো রোনালদো, মার্কো ভেরাত্তি, রবার্ত লেভানদোস্কি, গ্যারেথ বেল, জ্লাতান ইব্রাহিমোভিচ বা ডেভিড আলাবাদের একসঙ্গে দেখা যাবে না কাতারে।

সানশাইন/তই

নভেম্বর ২৮
১৩:২০ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]