Daily Sunshine

তিন নতুন মুখ নিয়ে স্কোয়াড ঘোষণা বাংলাদেশের

Share

ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্টে ভরাডুবি হয়েছে বাংলাদেশের। এবার মুমিনুল হকদের মিশন শ্রীলঙ্কায়। আগামী ১২ এপ্রিল দুই টেস্ট ম্যাচের সিরিজ খেলতে দেশটির উদ্দেশে বিমানে উঠবেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা। এই সিরিজের জন্য ২১ সদস্যের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

যেখানে সুযোগ পেয়েছেন তিন নতুন মুখ। শরিফুল ইসলাম ও মুকিদুল ইসলাম মুগ্ধের সঙ্গে সুযোগ পেয়েছেন শহীদুল ইসলাম। তারা তিনজনই পেসার। তাদেরকে নিজেদের ভবিষ্যৎ মনে করেই দলে নেওয়া হয়েছে বলে জানিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

তিনি বলেন, ‘তারা (শরিফুল, মুকিদুল ও শহীদুল) আমাদের এইচপির খেলোয়াড় এবং যেখানেই খেলেছে ভালো করেছে। বিশেষ করে প্রথম শ্রেণির ক্রিকেটে মুকিদুল ও শহীদুল বিশেষ নজর কেড়েছে। তারাই আমাদের টেস্টের ভবিষ্যৎ। বয়সও তাদের পক্ষেই আছে।’

২০১৬ সালের অক্টোবরে সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলা শুভাগত হোমকেও রাখা হয়েছে স্কোয়াডে। এই প্রসঙ্গে তিনি বলেন, ‘একটা লম্বা সময় পর ফিরল শুভাগত। তবে প্রথম শ্রেণির ক্রিকেটে সে নিয়মিত পারফরমার। আমরা তাকে ব্যাটিং অলরাউন্ডার হিসেবে বিবেচনা করছি। তবে তার স্পিন আমাদের বাড়তি একটা অপশনও দেবে।’

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঘরের মাঠের সিরিজে স্কোয়াডে থাকা সাকিব আল হাসান, হাসান মাহমুদ ও সৌম্য সরকার নেই এবারের স্কোয়াডে। সাকিব আইপিএল খেলতে ছুটিতে, হাসান মাহমুদ পড়েছেন ইনজুরিতে, আর বাদ পড়েছেন সৌম্য সরকার।

শ্রীলঙ্কা সফরের ২১ সদস্যের প্রাথমিক স্কোয়াড

মুমিনুল হক (অধিনায়ক), লিটন কুমার দাস, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহীম, তামিম ইকবাল খান, সাদমান ইসলাম, আবু জায়েদ রাহি, তাইজুল ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মেহেদি হাসান মিরাজ, নাঈম হাসান, তাসকিন আহমেদ, এবাদত হোসেন চৌধুরী, মোহাম্মদ সাইফ হাসান, ইয়াসির আলি রাব্বি, শরিফুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, মুকিদুল ইসলাম মুগ্ধ, শুভাগত হোম চৌধুরী, শহীদুল ইসলাম ও কাজী নুরুল হাসান সোহান।

এপ্রিল ০৯
১৪:৫৬ ২০২১

আরও খবর