Daily Sunshine

রোনালদো কারনে গোল করতেই ভুলে গেছেন মেসি

Share

সানশাইন ডেস্ক: ক্রিশ্চিয়ানো রোনালদোই কি তবে সব নষ্টের মূল? রিয়াল মাদ্রিদ ছেড়ে তিনি ইতালিয়ান ক্লাব জুভেন্টাসে যোগ দিয়েছেন সেই ২০১৮ সালে। এরই মধ্যে পার হয়ে গেছে দুটি মৌসুম। তবুও কি না, মেসির গোল না পাওয়ার পেছনে মূল কারণ ক্রিশ্চিয়ানো রোনালদো!

এক যুগেরও বেশি সময় ধরে ফুটবল বিশ্বকাপে শাসন করে চলেছেন এই দুই ফুটবলার। এর মধ্যে আর কোনো প্রতিদ্বন্দ্বী গড়ে ওঠেনি মেসি-রোনালদোর সামনে। মাঝে নেইমার এসেছেন সত্যি। কিন্তু বার্সেলোনা না পিএসজি- এসব করতে করতে মেসি-রোনালদোর উচ্চতায় উঠে আসা সম্ভব হয়নি তার পক্ষে।

সুতরাং, সাম্রাজ্যটা যেন আমেরিকান সাম্রাজ্য আর সোভিয়েত ইউনিয়ন সাম্রাজ্যের মধ্যে স্নায়ুযুদ্ধের মত তুমুল প্রতিদ্বন্দ্বীতাপূণ্য ছিল। ‘বিনা যুদ্ধে নাহি দেবো না সূচাগ্র মেদিনি’- এমন নীতিই যেন অবলম্বন করেছিলেন মেসি আর রোনালদো। ২০০৯ সাল থেকে বিশ্বসেরা দুই ফুটবলারের দ্বৈরথ, জারি ছিল ৯টি বছর। ২০১৮ সাল পর্যন্ত।

এর মধ্যে যত প্রতিদ্বন্দ্বীতাই হোক, যত শত্রুতাই থাকুক- একজন ছিলেন যেন আরেকজনের জন্য বিশাল এক অনুপ্রেরণার নাম। মেসি ভালো করলে রোনালদোর মধ্যে অনুপ্রেরণা জাগতো, আমাকেও ভালো করতে হবে। রোনালদো ভালো খেললে একই অবস্থা হতো যেন মেসিরও। বিশ্বসেরা হওয়ার পেছনে দু’জনের এই প্রতিদ্বন্দ্বীভাবও ছিল অনেক বড় নিয়ামক। মেসি নিজেও একবার এমনটা স্বীকার করেছিলেন।

কিন্তু রোনালদো যখন লা লিগা ছেড়ে ইতালিয়ান সিরি-আ’তে চলে গেলেন, তখন কি তবে অনুপ্রাণিত হওয়ার জায়গাটাও হারিয়ে ফেললেন মেসি? অন্তত রিয়াল মাদ্রিদের বিপক্ষে মাঠে নামলেই যেন সেই অনুপ্রেরণাটা হারিয়ে ফেলছেন লিওনেল মেসি।

ক্রিশ্চিয়ানো রোনালদো লা লিগা, তথা রিয়াল মাদ্রিদ ছেড়ে যাওয়ার পর এ পর্যন্ত যতগুলো এল ক্ল্যাসিকো মাঠে গড়িয়েছে, কোনোটিতেই গোল করতে পারেননি বার্সার আর্জেন্টাইন অধিনায়ক।

শনিবারও নিজেদের মাঠ ন্যু ক্যাম্পে রিয়াল মাদ্রিদের বিপক্ষে গোলশূন্য থাকলেন মেসি। উল্টো রিয়ালের কাছে ৩-১ গোলে হেরেছে বার্সেলোনা। বার্সার হয়ে একমাত্র গোলটি করেছিলেন আনসু ফাতি।

সর্বশেষ রিয়াল মাদ্রিদের বিপক্ষে মেসি গোল পেয়েছিলেন ২০১৭-১৮ মৌসুমের ফিরতি লেগের ম্যাচে। ওই ম্যাচটি ছিল লা লিগার সেই মৌসুমের ৩৬তম রাউন্ডের খেলা। ২-২ গোলে ড্র হয়েছিল ম্যাচটি। সেই এল ক্ল্যাসিকো ম্যাচে সর্বশেষ গোল করেছিলেন মেসি। সেই ম্যাচে খেলেছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদোও।

এর অর্থ, ক্রিশ্চিয়ানো রোনালদো চলে যাওয়ার পর থেকে আর রিয়াল মাদ্রিদের বিপক্ষে কোনো গোল করতে পারেননি লিওনেল মেসি। চলতি মৌসুমে লা লিগায় খুবই বাজে ফর্ম লিওনেল মেসি। এখনও পর্যন্ত গোল করেছেন মাত্র একটি। বিয়ারিয়ালের বিপক্ষে মৌসুমের প্রথম ম্যাচে। এরপর ৪টি ম্যাচ খেলে ফেললেও কোনো গোল পাননি। তবে ৪টি অ্যাসিস্ট করেছেন তিনি।

 

সানশাইন/২৬ অক্টোবর/এসআর

অক্টোবর ২৬
২০:০৫ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

শীতের আমেজে আহা…ভাপা পিঠা

শীতের আমেজে আহা…ভাপা পিঠা

রোজিনা সুলতানা রোজি : প্রকৃতিতে এখন হালকা শীতের আমেজ। এই নাতিশীতোষ্ণ আবহাওয়ায় ভাপা পিঠার স্বাদ নিচ্ছেন সবাই। আর এই উপলক্ষ্যটা কাজে লাগচ্ছেন অনেক ক্ষুদ্র ব্যবসায়ী। লোকসমাগম ঘটে এমন মোড়ে ভাপা পিঠার পসরা সাজিয়ে বসে পড়ছেন অনেকেই। ভাসমান এই সকল দোকানে মৃদু কুয়াশাচ্ছন্ন সন্ধ্যায় ভিড় জমাচ্ছেন অনেক পিঠা প্রেমী। রাজশাহীর বিভিন্ন

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৭ ব্যাংকের সমন্বিত নিয়োগ পরীক্ষা স্থগিত

৭ ব্যাংকের সমন্বিত নিয়োগ পরীক্ষা স্থগিত

সানশাইন ডেস্ক: সাত ব্যাংকের সিনিয়র অফিসার পদের সমন্বিত নিয়োগ পরীক্ষা (২০১৮ সালভিত্তিক) স্থগিত করা হয়েছে। আগামী ৫ ডিসেম্বর রাজধানীর ৬৭টি কেন্দ্রে এ পরীক্ষা হওয়ার কথা ছিল। শনিবার (২৮ নভেম্বর) ব্যাংকার্স সিলেকশন কমিটির (বিএসসি) সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। যে সাতটি ব্যাংকের নিয়োগ পরীক্ষার স্থগিত করা হয়েছে সেগুলো হলো হলো—সোনালী

বিস্তারিত