Daily Sunshine

পেরুর মাঠে ব্রাজিলের কঠিন পরীক্ষা

Share

স্পোর্টস ডেস্ক: দুই দলের মধ্যে দেখা হয়েছে ৪৭ বার। কথা হচ্ছে ব্রাজিল ও পেরুর মুখোমুখি লড়াই নিয়ে। এই প্রতিদ্বন্দ্বিতায় যে ব্রাজিলিয়ানদের একক আধিপত্য, তা বলাটা মোটেও বাড়াবাড়ি নয়। কিন্তু পেরুর মাঠে বিশ্বকাপ বাছাই পর্বের দ্বিতীয় ম্যাচ যে সহজ হবে, এই ধারণা হতে পারে ব্রাজিলের জন্য মস্ত বড় ভুল।
বাংলাদেশ সময় বুধবার সকাল ৬টায় স্তাদিও ন্যাসিওনাল দে লিমায় পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের স্বাগত জানাবে পেরু। যারা মুখোমুখি লড়াইয়ে ব্রাজিলের কাছে হেরেছে ৩৩ বার, জিতেছে মাত্র পাঁচটি। সবশেষ হাসিটা কিন্তু ফুটেছে পেরুভিয়ানদের মুখে। গত সেপ্টেম্বরের প্রীতি ম্যাচে দেশের মাটিতে তারা ১-০ গোলে হারিয়েছিল ব্রাজিলকে। ৮৫ মিনিটে লুইস আব্রামের একমাত্র গোলে কোপা আমেরিকার ফাইনালে হারের শোধ নিয়েছিল পেরু।
হ্যাঁ, বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় ম্যাচ হতে যাচ্ছে কোপা আমেরিকার ফাইনালের পুনরাবৃত্তি। গত বছরের মহাদেশীয় টুর্নামেন্টের ফাইনালে ব্রাজিল জিতেছিল ৩-১ গোলে। এর দুই মাস পর স্মরণীয় এক জয় তুলে নিয়েছিল পেরুভিয়ানরা। তাদের ফুটবল ইতিহাসে এবার প্রথমবারের মতো ব্রাজিলকে টানা দুই ম্যাচ হারানোর আত্মবিশ্বাস এরই মধ্যে তারা পেয়েছে বাছাইয়ের প্রথম ম্যাচে। পিছিয়ে থেকেও প্যারাগুয়ের সঙ্গে ২-২ গোলের ড্র করে পেরু।
অন্যদিকে ব্রাজিলের উড়ন্ত সূচনা হয়েছে। ৫-০ গোলে তারা সাও পাউলোর করিন্থিয়ান্সে বলিভিয়াকে উড়িয়ে দিয়েছে। রবের্তো ফিরমিনোর জোড়া গোলে তাদের কাতার বিশ্বকাপ অভিযাত্রায় দারুণ শুরু হয়েছে। লিমায় কিছুটা পরিবর্তন আসতে পারে সেলেসাওদের। চোটে আক্রান্ত গোলকিপার আলিসন ও স্ট্রাইকার গাব্রিয়েল জেসুস থাকছেন না দ্বিতীয় ম্যাচেও। বলিভিয়ার বিপকেষ সেন্ট্রাল মিডফিল্ডে থাকা দাভিদ লুইজকে সরিয়ে আনা হতে পারে অন্য পজিশনে। উইংয়ে দায়িত্ব পালনের অপেক্ষায় লিভারপুলের ফাবিনিয়ো।
এই ম্যাচের আগেই আকস্মিক ঝামেলার মুখোমুখি পেরু। করোনায় আক্রান্ত হয়েছেন তাদের দুজন খেলোয়াড়। তাদের স্ট্রাইকার রাউল রুইদিয়াজের করোনা ধরা পড়ে। পরে পজিটিভ হন ব্যাকআপ স্ট্রাইকার অ্যালেক্স ভালেরা। করোনায় বিপর্যস্ত হলেও পেরুকে হালকাভাবে নিয়ে বোকামি করতে চাইবে না ব্রাজিল। তাই নেইমার-ফিরমিনোদের নিয়ে সতর্ক থেকে বল নিয়ে লড়াই করবে তারা।

অক্টোবর ১৪
০৬:১৭ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

আবু সাঈদ রনি: সোনাদীঘি মসজিদের কোল ঘেষে গড়ে উঠেছে রাজশাহীর ঐতিহ্যবাহী পুরাতন বইয়ের দোকান। নিম্নবিত্ত ও অস্বচ্ছল শিক্ষার্থীদের একমাত্র আশ্রয়স্থল এই পুরাতন লাইব্রেরী। মধ্যবিত্তরা যে যায় না ঠিক তেমনটিও না। কি নেই এই লাইব্রেরীতে? একাডেমিক, এডমিশন, জব প্রিপারেশনসহ সব ধরনের বই রাখা আছে সারি সারি সাজানো। নতুন বইয়ের দোকানের সন্নিকটে

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

সানশাইন ডেস্ক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন পদে জনবল নিয়োগ দেয়া হবে। রাবির নিজস্ব ওয়েবসাইটে এই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পদের নাম: কম্পিউটার অপারেটর পদ সংখ্যা: ০১ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ফিজিওখেরাপি) পদ সংখ্যা: ০২ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ডেন্টাল) পদ সংখ্যা:

বিস্তারিত