Daily Sunshine

ফিক্সিংয়ের দায়ে দুই ক্রিকেটারকে নিষিদ্ধ

Share

সানশাইন ডেস্ক : একটি আন্তর্জাতিক ম্যাচে ফিক্সিং করার দায়ে দুই ক্রিকেটারকে প্রাথমিকভাবে সব ধরনের ক্রিকেটে নিষিদ্ধ ঘোষণা করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। সেই দুই ক্রিকেটার হলেন আরব আমিরাতের। ৩৮ বছর বয়সী মিডিয়াম পেসার আমির হায়াত এবং ৩৫ বছর বয়সী ব্যাটসম্যান আশফাক আহমেদ।

আইসিসি জানিয়েছে, ক্রিকেটের অ্যান্টি করাপশন রুলসের অন্তত ৫টি নিয়ম ভঙ্গ করেছেন এই দুই ক্রিকেটার। যে কারণে আইসিসি সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে দু’জনকে সাময়িকভাবে নিষিদ্ধ ঘোষণা করেছে। নিষেধাজ্ঞার মেয়াদ কবে শেষ হবে, সেটাও আপাতত বলা নেই। তবে বিজ্ঞপ্তি প্রকাশের পরপরই নিষেধাজ্ঞার আদেশ কার্যকর হয়ে যাবে।

যে সব অভিযোগ আনা হয়েছে, তার মধ্যে অন্যতম হচ্ছে- একটি ম্যাচ ফিক্সিং করতে চেয়েছিলেন তারা কিংবা ওই ম্যাচটির ফলাফলে পরিবর্তন আনার চেষ্টা করেছিলেন। কিন্তু আইসিসির কাছে সে বিষয়ে সবেই চেপে যান এই দুই আরব আমিরাতের ক্রিকেটার। যে কারণে দ্রুতই তাদের বিরুদ্ধে নিষেধাজ্ঞার শাস্তি আরোপ করা হলো।

আমির হায়াত আরব আমিরাতের হয়ে খেলেছেন মোট ৯টি ওয়ানডে এবং চারটি টি-টোয়েন্টি। আশফাক আহমেদ খেলেছেন ২৮টি ম্যাচ।

গত বছর অক্টোবরে বিশ্বকাপ টি-টোয়েন্টির বাছাই পর্ব চলাকালে ফিক্সিংয়ের অভিযোগে প্রাথমিকভাবে আশফাক আহমেদকে নিষিদ্ধ ঘোষণা করে আরব আমিরাত ক্রিকেট বোর্ড।

আইসিসি থেকে জানানো হয়েছে. আগামী ১৩ থেকে ১৪ দিনের মধ্যে শাস্তির বিরুদ্ধে আপিল করা যাবে।

সানশাইন/সেপ্টেম্বর/এজি

সেপ্টেম্বর ১৩
২১:৪১ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

সাহস সংগ্রাম নেতৃত্বে অবিচল

সাহস সংগ্রাম নেতৃত্বে অবিচল

সানশাইন ডেস্ক : মহামারি কোভিড-১৯ এর ধাক্কায় দুমড়ে-মুচড়ে যাচ্ছে বিশ্বব্যবস্থা। বৈশ্বিক এ মহামারির নিদারুণ প্রভাব পড়েছে বাংলাদেশেও। অথচ এমন ঘোর অমানিশার মাঝেও আশার প্রদীপ জ্বালিয়ে রেখেছেন তিনি। তিনি-ই সম্প্রতি রিজার্ভ ও রেমিট্যান্সে রেকর্ড গড়ার খবর দিয়েছেন। বিশ্লেষকরা মনে করেন, মহামারিকালে জরুরি ভিত্তিতে প্রায় এক লাখ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

অস্ত্র মামলায় সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড

অস্ত্র মামলায় সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড

সানশাইন ডেস্ক : রিজেন্ট গ্রুপ ও রিজেন্ট হাসপাতাল লিমিটেডের চেয়ারম্যান সাহেদ করিম ওরফে মোহাম্মদ সাহেদের বিরুদ্ধে অস্ত্র আইনে করা একটি মামলায় যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। সোমবার (২৮ সেপ্টেম্বর) ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার আগে সাহেদকে কারাগার থেকে আদালতে হাজির করা

বিস্তারিত