Daily Sunshine

ঘরের মাঠে ভারতের লজ্জার হার

Share

স্পোর্টস ডেস্ক: ‘ঘরের মাঠে বাঘ’ নামেই ক্রিকেটাঙ্গনে বেশ পরিচিতি ভারতের। নিজেদের মাঠে আমন্ত্রণ জানিয়ে অন্য দলগুলোকে নাকানি চুবানি খাওয়ানো নিয়ম হয়ে দাঁড়িয়েছে। তবে এবার ঘটল উল্টো ঘটনা। অস্ট্রেলিয়ার কাছে নিজেদের মাঠে ১০ উইকেটের বড় ব্যবধানে লজ্জার হার কোহিলদের। বিরাট কোহলিদের সব পরিকল্পনা ভেঙে দিয়ে ২৫৬ রানের টার্গেট তাড়া করে ১০ উইকেটের বিশাল জয় পেয়েছে অস্ট্রেলিয়া।
দলের জয়ে অসাধারণ ব্যাটিং করেছেন অস্ট্রেলিয়ার দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও অ্যারন ফিঞ্চ। তারা দু’জনই অপরাজিত সেঞ্চুরি করেছেন। ১১২ বলে ১৭টি চার ও ৩টি ছক্কায় সর্বোচ্চ ১২৮ রান করেন ওয়ার্নার। আর ১১৪ বলে ১৩টি চার ও ২টি ছক্কায় ১১০ রান করেন অধিনায়ক অ্যারন ফিঞ্চ। এই জয়ে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ১-০তে এগিয়ে গেল সফরকারী অস্ট্রেলিয়া।
মঙ্গলবার মুম্বাইয়ের ওয়াংখেড় স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে দলীয় ১৩ রানে দেশসেরা ওপেনার রোহিত শর্মার উইকেট হারায় ভারত। দ্বিতীয় উইকেটে লোকেশ রাহুলের সঙ্গে ১২১ রানের জুটি গড়েন অন্য ওপেনার শেখর ধাওয়ান। এক উইকেটে ১৩৪ রান করা ভারত পরের ১২১ রানের ব্যবধানে হারায় ৯ উইকেট। ফিফটির ঠিক আগে অ্যাস্টন এজের বলে বিভ্রান্ত হওয়ার আগে ৬১ বলে ৫টি চারের সাহায্যে ৪৭ রান করেন লোকেশ রাহুল।
ইনিংসের শুরু থেকে দায়িত্বশীল ব্যাটিং করে যাওয়া শেখর ধাওয়ান পেট কামিন্সের গতির শিকার হন। অ্যালেক্স কেরির হাতে ক্যাচ তুলে দেয়ার আগে ৯১ বলে ৯টি চার ও এক ছক্কায় ৭৪ রান করেন ওপেনার ধাওয়ান। ১৪ বলে ১৬ রানে ফেরেন বিরাট কোহলি। ৪ রানের বেশি করতে পারেননি স্রেয়াশ আয়ার। পঞ্চম উইকেটে ৪৯ রানের জুটি গড়েন রিশব প্যান্ট ও রবিন্দ্র জাদেজা। ৩২ বলে দুই চার ও এক ছক্কায় ২৫ রান করে ফেরেন জাদেজা। মিসেল স্টার্ক ও পেট কামিন্সদের গতির মুখে পড়ে ৪৯.১ ওভারে ২৫৫ রানে অলআউট হয় ভারত। অস্ট্রেলিয়ার হয়ে মিসেল স্টার্ক তিন, পেট কামিন্স ও রিচার্ডসন দুটি করে উইকেট শিকার করেন।

জানুয়ারি ১৫
০৪:০৫ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

দুই নেতার শীতল যুদ্ধে বিএনপিতে বিভক্তি!

দুই নেতার শীতল যুদ্ধে বিএনপিতে বিভক্তি!

সানশাইন ডেস্ক : দলে প্রভাব বিস্তার, সিদ্ধান্ত গ্রহণে দ্বিমুখিতা, প্রাত্যহিক কার্যক্রমে সমন্বয়হীনতাসহ সাংগঠনিক দ্বন্দ্বে বিএনপিতে বিভক্তি সৃষ্টি হচ্ছে বলে অভিযোগ উঠেছে। নেতারা পরস্পরের সঙ্গে জড়িয়ে পড়ছেন শীতল যুদ্ধে। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নির্দেশ পাশ কাটিয়ে বিশেষ ক্ষমতাবলে সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ নিজের মতো করে দলের

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

বিশেষ বিসিএসে আরও দুই হাজার চিকিৎসক নিয়োগ

বিশেষ বিসিএসে আরও দুই হাজার চিকিৎসক নিয়োগ

সানশাইন ডেস্ক : সংকট মোকাবিলায় নতুন করে বিশেষ বিসিএসের মাধ্যমে আরও দুই হাজার চিকিৎসক নিয়োগ দিচ্ছে সরকার। এজন্য বিসিএস নিয়োগবিধি সংশোধন করে জনপ্রশাসন মন্ত্রণালয়ে পাঠাচ্ছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) আ ই ম নেছার উদ্দিন সোমবার (২৭ জুলাই) বাংলানিউজকে এ তথ্য জানান। তিনি বলেন, নতুন করে বিশেষ

বিস্তারিত