Daily Sunshine

বার্সাকে শেষ আটে তুললেন মেসি-দেম্বেলে

লেভান্তের মাঠে খেলতে গিয়ে প্রথম লেগে অঘটনের শিকারই হয়েছিল বার্সেলোনা। সে ম্যাচে উড়তে থাকা বার্সেলোনাকে মাটিতে নামিয়ে ২-১ গোলের জয় তুলে নিয়েছিল লেভান্তে। ফলে শঙ্কায় পড়ে গিয়েছিল কোপা দেল রে’তে মেসি-সুয়ারেজদের ভাগ্য।

তবে দ্বিতীয় লেগে ঘরের মাঠে খেলতে নেমে প্রতিপক্ষকে কোনো সুযোগই দেয়নি আর্নেস্ত ভালভার্দের শিষ্যরা। ক্যাম্প ন্যু’তে ৩-০ গোলের জয়ে, দুই লেগ মিলিয়ে ৪-২ গোলে এগিয়ে থেকেই শেষ আটে নাম লিখিয়েছে বার্সেলোনা। দলের জয়ে জোড়া গোল করেছেন ফ্রেঞ্চ তরুণ ওসুমানে দেম্বেলে, অন্য গোল এসেছে লিওনেল মেসির পা থেকে।

পুরো ম্যাচজুড়েই দাপুটে ফুটবল খেলেছে বার্সেলোনা। তবু প্রথম গোল পেতে অপেক্ষা করতে হয়েছে ৩০ মিনিট পর্যন্ত। তবে ম্যাচের ১৫তম মিনিটে মেসির অসাধারণ একটি ফ্রি কিক দুর্দান্ত ক্ষিপ্রতায় ঠেকিয়ে দেন লেভান্তের স্প্যানিশ গোলরক্ষক ফার্নান্দেস।

২৫তম মিনিটে আবারো জোরালো আক্রমণ এবং মেসির বুদ্ধিদীপ্ত শট- কিন্তু এবারো বাঁধ সাধেন গোলরক্ষক। দারুণভাবে পা দিয়ে ঠেকিয়ে দেন সেই শট। তবে ৩০তম মিনিটে আর দেম্বেলেকে আটকে রাখতে পারেননি লেভান্তে গোলরক্ষক।

লেভান্তের ডিফেন্ডারদের ভুলে পেনাল্টি স্পটের কাছে ফাঁকায় বল পেয়ে যান দেম্বেলে। যেখান থেকে সহজেই গোলরক্ষককে পরাস্ত করেন তিনি।

এক মিনিট পরেই দ্বিতীয় গোলটি করেন দেম্বেলে। এবারে লিওনেল মেসির কাছ থেকে বল পেয়ে গোলমুখে শট নেয়ার চেষ্টা করেন তিনি। কিন্তু ঠিকভাবে শট করতে না পারায় গোলরক্ষকের আয়ত্ত্বেই ছিলো বলটি। তবে গোলরক্ষকের পায়ে লেগেই বল ঢুকে যায় জালে। বার্সেলোনা পেয়ে ব্যবধান বাড়ানো।

প্রথমার্ধে আর কোনো গোল করতে পারেনি কোন দল। দ্বিতীয়ার্ধের নবম মিনিটেই দেখা যায় মেসি ম্যাজিক। এবার সহায়তা করেন দেম্বেলে। ফ্রেঞ্চ তরুণের রক্ষণচেরা পাস ধরে নেলসন সেমেদো সে বল এগিয়ে দেন মেসির উদ্দেশ্যে। সহজেই গোলরক্ষককে পরাস্ত করে ব্যবধান ৩-০ করেন এ আর্জেন্টাইন জাদুকর।

বার্সেলোনার পাশাপাশি স্প্যানিশ ফুটবলের দ্বিতীয় সেরা এই প্রতিযোগিতার শেষ আটে ওঠা অন্য দলগুলো হলো রিয়াল মাদ্রিদ, গেতাফে, রিয়াল বেতিস, সেভিয়া, ভ্যালেন্সিয়া, জিরোনা ও এস্পানিওল।

সানশাইন অনলাইন/এন এ

জানুয়ারি ১৮
১১:৫৪ ২০১৯

আরও খবর