Daily Sunshine

স্মার্ট প্রি-পেমেন্ট মিটারে সন্তুষ্ট নেসকোর গ্রাহকরা

Share

স্টাফ রিপোর্টার : ‘নর্দার্ন ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি (নেসকো) লিমিটেডের আওতায় রাজশাহী, নাটোর ও সিরাজগঞ্জসহ বিভিন্ন এলাকায় এখন পর্যন্ত প্রায় ৫৫,০০০ হাজার স্মার্ট মিটার স্থাপন করা হয়েছে। প্রথম পর্যায়ে প্রকল্পের আওতাধীন নেসকোর এলাকা তথা রাজশাহী এবং রংপুর বিভাগের রাজশাহী, নাটোর, চাঁপাইনবাবগঞ্জ, বগুড়া, পাবনা, দিনাজপুর, সিরাজগঞ্জ, নীলফামারী জেলার আওতাধীন ১৬ টি বিক্রয় ও বিতরণ বিভাগে পাঁচ লক্ষ স্মার্ট প্রি-পেমেন্ট মিটার স্থাপনের কাজ চলমান রয়েছে। স্মার্ট প্রি- পেমেন্ট মিটার স্থাপনের উদ্বোধনের পর গত ৬ মাসে গ্রাহক জরিপে দেখা গেছে- অধিকাংশ গ্রাহকই এই মিটার ব্যবহারে সন্তুষ্টির কথা জানি৯য়েছে।’ গতকাল রবিবার দুপুরে নেসকো লিমিটেড আয়োজিত এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে গ্রাহক সন্তুষ্টির এই বিষয়টি জানানো হয়।

স্মার্ট প্রি-পেমেন্ট মিটারিং প্রজেক্টের প্রকল্প পরিচালক মো. মাহবুবুল আলম চৌধুরী সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে আরও বলেন, আগামী ২০২৩ সালের মধ্যে নেসকোর সকল বিদ্যুৎ গ্রাহককে স্মার্ট প্রি-পেমেন্ট মিটারের আওতায় আনার লক্ষ্যে ১২ লাখ স্মার্ট প্রি-পেমেন্ট মিটার স্থাপনের উন্নয়ন প্রকল্প প্রস্তাবনা (ডিপিপি) অনুমোদনের প্রক্রিয়া চলমান রয়েছে। গ্রাহকদের স্মার্ট মিটার বিষয়ে সচেতনতা বৃদ্ধি ও এর ব্যবহারবিধি অবহিত করার জন্য বেশ কিছুদিন থেকে ব্যাপক প্রচারণা চালানো হয়েছে। রাজশাহী শহরের গুরুত্বপূর্ণ এলাকায় এতদসংক্রান্ত বিলবোর্ড স্থাপন করা হয়েছে। স্মার্ট মিটার ব্যবহারের সুফল গ্রাহক পর্যায়ে পৌঁছে দেয়া সম্ভব হয়েছে। নির্ধারিত সময়ের মধ্যে সরকারের শতভাগ স্মার্ট প্রি-পেমেন্ট মিটার স্থাপনের লক্ষ্য বাস্তবায়নে রাজশাহী মহানগরীতে স্মার্ট প্রি-পেমেন্ট মিটার স্থাপনের কার্যক্রম শুরু করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়। প্রি-পেইড মিটার স্থাপনের মধ্যদিয়ে উন্নত গ্রাহক সেবা প্রদান করাসহ বিদ্যুৎ বিতরণ সংস্থা ও গ্রাহকের মধ্যে সুসম্পর্ক প্রতিষ্ঠা নিশ্চিত হবে বলেও সংবাদ সম্মেলনে আশাবাদ ব্যক্ত করা হয়।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে নেসকোর নির্বাহী পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) সাইদুল মুরসালিন, মহাব্যবস্থাপক (মানব সম্পদ) সুবীর রঞ্জন পোদ্দার, প্রধান প্রকৌশলী (অতিরিক্ত দায়িত্ব) জাকির হোসেন, তত্ত্বাবধায়ক প্রকৌশলী (পরিকল্পনা ও সংরক্ষণ সার্কেল-১) প্রকৌশলী শিরিন ইয়াসমিন প্রমুখ।

সানশাইন/০৫ এপ্রিল/ এমওআর

 

এপ্রিল ০৫
১৪:০৯ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

এমপি ফারুক চৌধুরী মাতার দাফন সম্পন্ন

রাজশাহী-১ আসনের সংসদ সদস্য, সাবেক শিল্প প্রতিমন্ত্রী ও রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আলহাজ্ব ওমর ফারুক চৌধুরীর মা মঞ্জুুরা বেগম চৌধুরীর দাফন সম্পন্ন হয়েছে। দুুপুর সাড়ে ১২ টার দিকে রাজশাহী নগরীর কাদিরগঞ্জ লাল মোহাম্মাদ ঈদগাহ মাঠে নামাজে যানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। যানাজা পড়ান রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত