বাঘা পৌর এলাকার একটি রাস্তা দুই প্রতিষ্ঠান থেকে টেন্ডার !

স্টাফ রিপোর্টার,বাঘা : রাজশাহীর বাঘা উপজেলার নারায়নপুর এলাকার একটি ইটের রাস্তা পাকা (পিচ) করার জন্য উপজেলা এলজিইডি এবং বাঘা পৌরসভা থেকে পৃথক দুটি ট্রেন্ডার আহবান করেছে । এর মধ্যে একজন ঠিকাদার ভেকু দিয়ে ঈদের পূর্বে রাস্তার দুই ধারের মাটি তুলে কাজ শুরু করেছেন। এতে করে অপরজন চরম হতাশায় ভুগছেন। তবে এ কাজ আদৌ সঠিক ভাবে সম্পন্ন হবে কি-না, তা নিয়ে আতঙ্কে রয়েছেন স্থানীয় লোকজন।

খোঁজ নিয়ে জানা গেছে, গত প্রায় ৬ মাস পূর্বে বাঘা পৌরসভা থেকে কুয়েত ফান্ডের দেড় কোটি টাকা অর্থায়নে নারায়নপুর ক্লাব ঘরের সামনে হতে পৌর এলাকার মশিদপুর নদীর ঘাট পর্যন্ত দেড় কিলোমিটির পিচ ঢালায় রাস্তার টেন্ডার আহবান করলে ঐ কাজটি পান নাটোর বনপাড়া এলাকার “তারেক কনস্ট্রাকসন’’ নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান। পরবর্তিতে তিনি সেই কাজটি স্থানীয় মুন্টু খান নামক এক ঠিকাদারের সাথে সম্পন্ন করার সিদ্ধান্ত নেন।

এদিকে ঐ একই কাজ সম্প্রতি ১ কোটি ৪৮ লক্ষ টাকা টেন্ডার আহবান (বিজ্ঞপ্তি) প্রকাশ করেন বাঘা উপজেলা প্রকৌশলী রতন কুমার ফৌজদার। এরপর ঐ কাজটি পান নওগা জেলার “মমিন ট্রেডাস’’ নামক একটি ঠিকাদারি প্রতিষ্ঠান। এ নিয়ে দুই ঠিকাদারের মধ্যে চরম জটিলতার সৃষ্টি হয়।

বাঘা পৌর মেয়র আব্দুর রাজ্জাক দাবি করেন, পৌর এলাকার কোন কাজ উপজেলা প্রকৌশলী করলে তার সাথে আলোচনা করতে হবে। এখানে সেটি হয়নি। তার পরেও তিনি ঐ কাজের স্থলে অন্য একটি কাজ “তারেক কনস্ট্রাকসন’’ কে দিয়ে করাবেন বলে উল্লেখ করেন।

এ বিষয়ে বাঘা উপজেলা এলজিইডির প্রকৌশলী রতম কুমার ফৌজদার বলেন, ঐ রাস্তাটি ইতোপূর্বে আমরা করেছি। মাঝ খানে পৌর সভা টেন্ডার দিয়েছে এটি আমার জানা ছিলোনা। তবে সরকারি টাকায় উন্নয়ন কাজে অনিয়মের সুয়োগ নেই। কাজ যেই করুক না কোন, আমরা সঠিক ভাবে সেটি বুঝে নিবো ।


প্রকাশিত: মে ৭, ২০২২ | সময়: ৬:১৮ অপরাহ্ণ | সানশাইন