সর্বশেষ সংবাদ :

বাঘায় আড়ৎ থেকে এক ট্রাক সরকারি চাল উদ্ধার , আটক ২

স্টাফ রিপোর্টার ,বাঘা : রাজশাহীর বাঘা খাদ্য অধিদপ্তরের ২১ টন ২ শ’ কেজি সরকারি চাল পাশ্ববর্তী চারঘাট উপজেলার এক আড়ত থেকে উদ্ধার করেছে বাঘা থানা পুলিশ । শুক্রবার(১৫ এপ্রিল)সকালে পাশ্ববর্তী চারঘাট উপজেলার কাঁকড়ামারী বাজারে অবস্থিত “বিলাল খাদ্য ভান্ডার’’ (আড়ত) থেকে এই চাল উদ্ধার করা হয়। এ সময় পুলিশ হাতে-নাতে ঘটনার সাথে সম্পৃক্ত দু’জন ব্যবসায়ীকে আটক করলেও ট্রাকের ডাইভার ও হেলপার পালিয়ে যাই।

বাঘা থানা পুলিশের একটি মুখপত্র জানান, শুক্রবার সকাল ১১ টার সময় পাশ্ববর্তী চারঘাট উপজেলার কাঁকড়ামারী বাজারে অবস্থিত “বিলাল খাদ্য ভান্ডার’’ এ “বাঘা খাদ্য গোডাউন’ (অধিদপ্তর) থেকে পাচারকৃত সরকারী চাল চটের বস্তা বদল করে নুরজাহান বস্তায় নেয়া হচ্ছে, এমন তথ্যের ভিত্তিতে সেখানে পুলিশ যায় । এরপর হাতে নাতে প্রমান মিলে। এ সময় পুলিশ ৭শ’ বস্তা (২১টন ২ শ কেজি) চাল জব্দ সহ ঢাকা মেট্টো ট-১৪-৭৫৭৫নম্বর ট্রাক আটক করেন। একই সাথে বিলাল খাদ্য ভান্ডারের মালিক মোস্তাকিন ও সমশের আলীকেও আটক করেন।

এ বিষয়ে আড়ত মালিক মোস্তাকিন ও সমশের আলী এ প্রতিবেদককে জানান, আমরা বাঘা খাদ্য গোডাউনের কর্মচারী হালিম এর মাধ্যমে ৩৫ টাকা ৫০ পয়সা কেজি দরে এক ট্রাক চাল(২১ টন ২ শ কেজি)ক্রয় করেছি । তবে এই চাল কোথ থেকে তিনি সরবরাহ করেছেন সে বিষয়ে আমরা কিছুই জানিনা।

বাঘা খাদ্য গোডাউনের কর্মচারী হালিম জানান, এই চাল ঈশ্বরদী এলাকার চাল ব্যবসায়ী তরিকুল ইসলামের রাইস মিল থেকে ৩৫ টাকা কেজি দরে ক্রয় করে ৩৫ টাকা ৫০ পয়সা দরে তিনি বিলাল খাদ্য ভান্ডারের মালিক এর নিকট বিক্রী করেছেন। তবে ঈশ্বরদীর চাল ব্যবসায়ী তরিকুল ইসলাম এর সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে, তিনি চাল বিক্রীর কথা সঠিক নয় বলে দাবি করেন।

এ দিকে স্থানীয় লোকজন মনে করছেন, উদ্ধারকৃত এ চাল সরকারী গোডাউন (খাদ্য অধিদপ্তর) থেকে ইউপি চেয়ারম্যান এবং রাজনৈতিক নেতাদের মাধ্যমে টিয়ার , কাবিখা বিক্রয়কৃত চাল হতে পারে।

সার্বিক বিষয়ে বাঘা থানা অফিসার ইনচার্জ(ওসি)সাজ্জাদ হোসেন জানান, আমরা চাল এবং ট্রাক সহ দু’জন ব্যবসায়ীকে আটক করেছি। এ বিষয়ে মামলার প্রস্তুতি চলছে।


প্রকাশিত: এপ্রিল ১৫, ২০২২ | সময়: ৪:১৪ অপরাহ্ণ | Daily Sunshine