সর্বশেষ সংবাদ :

বাঘায় জামাত-শিবিরের মিছিল, ককটেল নিক্ষেপ করে পুলিশের উপর হামলা

স্টাফ রিপোর্টার,বাঘা :রাজশাহীর বাঘায় কোন ইস্যু ছাড়া গোপন বৈঠক শেষে মিছিল করেছে জামাত-শিবির। খবর পেয়ে পুলিশ মিছিলে বাধা দিলে তাদের উপর ইট-পাটকেল নিক্ষেপ-সহ একটি ককটেল বিস্ফেরণ ও হামলা করে পালিয়ে যায় তারা। এ ঘটনায় পাঁচজন পুলিশ আহত হন। ঘটনা স্থল থেকে পুলিশ ৭ জন জামাত কর্মীকে আটক করে। বুধবার (২৩-ফেব্রুয়ারী) বিকেলে বাঘা মাজার গেটের সামনে এ ঘটনা ঘটে। পরক্ষনে বিষয়টি অবগত হয়ে জামাত-শিবিরের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল সহ পথসভা করে প্রতিবাদ জানায় উপজেলা আওয়ামীলীগ।

স্থানীয় লোকজন জানান, বুধবার বিকেলে বাঘা মাজার এলাকায় কোন ইস্যু ছাড়া প্রায় ৫০-৬০ জন জামাত-শিবির নাশকতার উদ্দেশ্যে গোপন বৈঠক করছিলো । খবর পেয়ে পুলিশ সেখানে উপস্থিত হলে তারা মিছিল বের করে বাঘা বাজারের দিকে আসতে থাকে। এ সময় পুলিশ মিছিলে বাধা দিলে তারা পুলিশকে লক্ষ করে ইট-পাটকেল ও ককটেল নিক্ষেপ করে।এ ঘটনায় বাঘা থানা পুলিশের উপ-সহকারি পুলিশ পরিদর্শক (এ.এস.আই) আব্দুর রহিম ,(এ.এস.আই) মন্টু মিয়া এবং কনস্টেবল আব্দুল আহাদ, হারুনুর রশিদ ও প্রদীপ-সহ পাঁচজন আহত হন।

তবে মুহুর্তের মধ্যে সেখানে আরো অতিরিক্ত পুলিশ উপস্থিত হয়ে তাদের ধাওয়া করে ৭ জন জামাত কর্মীকে আটক করেন । আটক কৃতরা হলো-উপজেলার আড়পাড়া গ্রামের রাজিব(৩০), হাবাসপুর গ্রামের শফিকুল(২৫), খায়ের হাট গ্রামের হাফিজুল (৪১), ঢাকা চন্দ্রগাথি গ্রামের সেকেন্দার আলী(৫৫),জোতরাঘর গ্রামের খোশবুর রহমান(২৫) জোতনশী গ্রামের আব্দুল মান্নাফ(৩০) ও চন্ডিপুর গ্রামের নাসির উদ্দিন((৪৯)। পরে আহত পুলিশরা স্থানীয় উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে প্রাথমিক চিকিৎসা নেন।

এদিকে খবর পেয়ে বাঘা উপজেলা আ’লীগ তাৎখনাত একটি প্রতিবাদ মিছিল বের করে এবং উপজেলা মুজিব চত্বরে প্রতিবাদ সমাবেশ করেন। এই মিছিলটি দলীয় কার্যালয় থেকে বাঘা বাজার হয়ে উপজেলার পুরাতন বাস টার্মিনাল সংলগ্ন মুজিব চত্বরে মিলিত হয়। সেখানে জামাত-শিবিরের কর্মকান্ড তুলে ধরে প্রতিবাদ মূলক বক্তব্য রাখেন উপজেলা আলীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল।

এই মিছিলে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক ওয়াহেদ সাদিক কবির, বাঘা পৌর আ’লীগের সাধারণ সম্পাদক মামুন হোসেন, বাঘা পৌর সভার প্যানেল মেয়র ও উপজেলা যুবলীগের যুগ্ন সাধারণ সম্পাদক শাহিনুর রহমান পিন্টু, সাবেক পৌর আ’লীগের সাধারণ সম্পাদক কামাল হোসেন, চকরাজাপুর ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক আব্দুস সালাম শেখ,বঙ্গবন্ধু সৈনিক লীগের বাঘা উপজেলা সভাপতি আনোয়ার হোসেন মিল্টন, বাঘা পৌর যুবলীগের সভাপতি শাহিন আলম, সাধারণ সম্পাদক যুবাইদুল ইসলাম, সাবেক উপজেলা ছাত্রলীগের সভাপতি সানোয়ার হোসেন সুরুজ, প্রমুখ।

বাঘা থানা অফিসার ইনচার্জ(ওসি) সাজ্জাদ হোসেন জানান, নাশকতার উদ্দেশ্যে বাঘা মাজার এলাকায় জামাত-শিবির গোপন বৈঠক করছিল। খবর পেয়ে পুলিশ সেখানে গেলে তারা মিছিল বের করে এবং পুলিশের উপর হামলা চালানো-সহ ইট-পাটকেল ও একটি ককটেল নিক্ষেপ করে পালিয়ে যায়। এ সময় পুলিশ ৭ জন জামাত-কর্মীকে আটক করে। এ ঘটনায় থানায় মামলা হয়েছে। বৃহস্পতিবার সকালে তাদেরকে আদালতে প্রেরণ করা হবে।


প্রকাশিত: ফেব্রুয়ারি ২৩, ২০২২ | সময়: ৭:১৬ অপরাহ্ণ | সুমন শেখ