সর্বশেষ সংবাদ :

হিমেলের নামে নির্মাণাধীন ভবনে সাইনবোর্ড টানালো রাবি শিক্ষার্থীরা

রাবি প্রতিনিধি:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে নির্মাণাধীন ভবনের নাম ‘শহীদ মাহমুদ হাবিব হিমেল একাডেমিক ভবন’ নামকরণ করে সাইনবোর্ড টাঙিয়েছেন শিক্ষার্থীরা। সোমবার (৭ ফেব্রুয়ারি) দুপুর সাড়ে ১২ টার দিকে চারুকলা অনুষদের ১৫-২০ জন শিক্ষার্থী এই সাইনবোর্ড টানিয়ে দেন।

 

গত মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) রাতে নির্মাণাধীন ভবনের সামনে ট্রাক চাপায় হিমেল নিহত হন। ট্রাকটি ওই ভবনের নির্মাণ সামগ্রী বহন করছিল। সে সময় থেকে শিক্ষার্থীরা ভবনটি হিমেলের নামে নামকরণের দাবি জানিয়ে আসছে। উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার শিক্ষার্থীদেরকে এ দাবি মেনে নেওয়ার আশ্বাসও দিয়েছেন।

 

শিক্ষার্থীরা বলেন, আমরা প্রশাসনের কাছে নিহত হিমেলের নামে একাডেমিক ভাবনের দাবি জানিয়েছিলাম। প্রশাসনও সেই দাবি মেনে আমাদের আশ্বাস দিয়েছে। এটা কেবল একটা সাইনবোর্ড নয়, এটা আমাদের ভালোবাসা, আবেগ ও দাবির বহিঃপ্রকাশ।

 

শিক্ষার্থীরা আরও বলেন, দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত এই ভবনের নামকরণের সাইনবোর্ডটা আমাদের দাবিকে আরও জোরদার করে দৃশ্যমান রাখবে। তাছাড়া বিভিন্ন সময় সড়কে আমাদের জীবন বিপন্ন হয় ঝরে পড়ে কিন্তু দৃশ্যমান কোন শাস্তি আমরা দেখি না। এই অব্যবস্থাপনার সাথে যারা জড়িত তাদের সবাইকে আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করার দাবি জানাচ্ছি।

সানশাইন/জেএএফ


প্রকাশিত: ফেব্রুয়ারি ৭, ২০২২ | সময়: ৭:৪২ অপরাহ্ণ | সুমন শেখ

আরও খবর