রাজশাহীতে কলেজ ছাত্রীকে নিয়ে আপত্তিকর পোস্টের কারণে যুবকের কারাদণ্ড

সানশাইন ডেস্ক;

রাজশাহীতে কলেজ ছাত্রীকে নিয়ে ফেসবুকে আপত্তিকর পোস্ট করার ঘটনায় দায়েরকৃত মামলায় তথ্য-প্রযুক্তি আইনের ৫৭ ধারার এক যুবকের দশ বছরের সশ্রম কারাদণ্ড হয়েছে।

একইসঙ্গে তাকে ১০ লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয়মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছে মহামান্য আদালত ।

রবিবার সকালে রাজশাহী সাইবার ট্রাইব্যুনালের বিচারক মো. জিয়াউর রহমান এ রায় ঘোষণা করেছেন । দণ্ডপ্রাপ্ত যুবকের নাম সোহেল রানা । নওগাঁর মান্দা উপজেলার পাকুড়িয়া উত্তরপাড়া গ্রামে তাঁর বাড়ি ।

আদালত সূত্রে জানা যায়, সোহেল রানা তার এলাকার এক কলেজ ছাত্রীকে প্রেমের প্রস্তাব দিতো । ওই ছাত্রী এতে সাড়া না দেওয়ায় সোহেল ক্ষিপ্ত হয়ে নিজের মোবাইল নম্বর ব্যবহার করে ওই ছাত্রীর বাবার নামে ফেসবুকে একটি ফেইক আইডি খুলে কুরুচিপূর্ণ পোস্ট দিতে থাকে । ওই ছাত্রীর সম্পর্কে আজেবাজে মন্তব্যও করতে থাকে । বিষয়টি নজরে এলে ২০১৮ সালের ৪ মে ওই ছাত্রীর বাবা মান্দা থানায় তথ্য-প্রযুক্তি আইনের ৫৭ ধারায় একটি মামলা করে ।

রাষ্ট্রপক্ষের আইনজীবী মোসা. ইসমত আরা জানায়, মামলার বিচার চলাকালে আদালত ছয়জনের সাক্ষ্য গ্রহণ করেছেন । এতে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হয়। তাই আদালত আসামিকে দোষী সাব্যস্ত করে সাজা দেন । রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলো। পরে তাকে কারাগারে পাঠানো হয়।


প্রকাশিত: জানুয়ারি ৩০, ২০২২ | সময়: ৮:১৮ অপরাহ্ণ | সুমন শেখ