Daily Sunshine

বাঘায় এতিমখানা ও বৃদ্ধাশ্রমে কম্বল বিতরণ করলেন ইউএনও

Share

স্টাফ রিপোর্টার,বাঘা : রাজশাহীর বাঘার কল্যানী শিশু সদনের অ-স্বচ্ছল হতদরিদ্র এতিম শিশু এবং বৃদ্ধদের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। মঙ্গলবার বিকেলে বাঘা উপজেলা নির্বাহী অফিসার পাপিয়া সুলতানা এই কম্বল বিতরণ করেন।

উক্ত কম্বল বিতারণের সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মোহা: মনিরুজ্জামান, স্থানীয় ইউপি চেয়ারম্যার রবিউল ইসলাম রবি ও এতিম খানার পরিচালক সমেশ দম্পতি সহ স্থানীয় সুধী মহল।

নির্বাহী কর্মকর্তা জানান, জেলার বাঘা সীমান্তবর্তী উপজেলা হওয়ার কারনে এখানে প্রতি বছর ব্যাপক শীতের পাদুরভাব ঘটে। সেই ধারাবাহিকতায় এবারও শীতের প্রকট রয়েছে। আমরা আজকে সরকারি ভাবে উপজেলার গড়গড়ি ইউনিয়নে অবস্থিত কল্যানী শিশু সদনের ১৮০ জনকে কম্বল দিলাম। আগামী কাল থেকে ছয়টি গুচ্ছ গ্রাম-সহ ইউনিয়ন পরিষদের মাধ্যমে সমাজের হত দরিদ্রদের মাঝে কম্বল বিতারণ করা হবে ।

উল্লেখ্য রাজশাহী শহর থেকে ৪৫ কিলোমিটার পূর্বে পদ্মা নদীর তীর ঘেঁষে বাঘা উপজেলার গড়গড়ি ইউনিয়নের সরেরহাট গ্রাম। ওই গ্রামের বীর মুক্তিযোদ্ধা শামসুদ্দিন ওরফে ডা: শমেস ১২ শতাংশ জমি ক্রয় করে চালু করেন একটি এতিম খানা। যার নাম দেয়া হয় ‘সরেরহাট কল্যাণী শিশু সদন।’ পরে সেখানে এতিমদের পাশা-পাশি বৃদ্ধাশ্রম খোলা হয়। বর্তমানে এই সদনে ১৫০ জন এতিমের পাশা-পাশি ৩০ জন বৃদ্ধ-বৃদ্ধা অবস্থান করছেন। আর তাদের সাথে বাস করছেন শমেশ দম্পতি।

এতিম খানার পরিচালক শমেশ দম্পতি বলেন, আমাদের বাঘা উপজেলা নির্বাহী অফিসার অত্যান্ত ভালো মানুষ। তিনি গত ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসের দিন উপজেলার সকল অফিসারদের সাথে করে নিজ উদ্যোগে এতিম এবং বৃদ্ধাদের মাঝে উন্নত খাবার পরিবেশন করে গেছেন।আমরা তাঁর প্রতি কৃতজ্ঞ। তাঁর মতো যদি এমনি ভাবে সমাজের অন্যান্য বিত্তবানরা সাহায্যের হাত বাড়িয়ে দিতেন তাহলে আমরা অনেক উপকৃত হতাম।

ডিসেম্বর ২১
১৭:৫১ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]