Daily Sunshine

এবার কাটাখালীর মেয়র পদ হারাতে চলেছেন আব্বাস

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহীর কাটাখালী পৌরসভার দুইবারের নৌকা প্রতীকের মেয়র ও জেলা আওয়ামী লীগের সদস্য এবং পৌর আওয়ামী লীগের আহ্বায়ক আব্বাস আলীকে এবার মেয়র পদ থেকে অপসারণের জন্য তার বিরুদ্ধে অনাস্থা প্রস্তাবে স্বাক্ষরের প্রস্তুতি নিচ্ছে পৌরসভার ৯টি ওয়ার্ডের কাউন্সিলর সহ সংরক্ষিত আসনের কাউন্সিলরবৃন্দ। বৃহস্পতিবার রাতে পৌরসভাটির দুই জন কাউন্সিলরের সাথে কথা হলে তারা বিষয়টি নিশ্চত করেন।

রাজশাহী নগরীর সিটি গেটে বঙ্গবন্ধুর ম্যুরাল নির্মাণ নিয়ে মেয়র আব্বাসের সাম্প্রদায়িক বক্তব্য সোমবার রাতে গণমাধ্যমে প্রকাশ পেলে তা মুহুর্তেই ভাইরাল হয়ে যায়। ওই অডিও রেকর্ডে তাকে বলতে শোনা যায়, সিটি গেটে নির্মাণের জন্য বঙ্গবন্ধুর যে মুর‌্যালটা দেয়া হয়েছে সেটা ইসলামি শরীয়ত মতে সঠিক নয়। এ জন্য তিনি বঙ্গবন্ধুর ম্যুরাল নির্মাণ করবেন না। তিনি আরও উল্লেখ করেন, মুর‌্যালটি নির্মাণ করলে তার পাপ হবে। ওই অডিও রেকর্ডে তাকে আরও বলতে শোনা যায়, মানুষেক সন্তুস্ট করতে গিয়ে আল্লাহকে অসন্তুস্ট করা যাবে না।

নাম প্রকাশে অনিচ্ছুক কাটাখালী পৌরসভার দুইজন কাউন্সিলর জানান, বঙ্গবন্ধুকে নিয়ে মেয়র আব্বাসের যে আলাপচালিতা প্রকাশ পেয়েছে তা জাতীর জন্য অত্যন্ত লজ্জাজনক। তার ওই কথার প্রেক্ষিতে পৌরসভার কাউন্সিলররা একত্রিত হয়ে সিদ্ধান্ত নিয়েছে মেয়রের বিরুদ্ধে আনান্থা প্রস্তাব আনার। বৃহস্পতিবার এবিষয়ে সিদ্ধান্তের পর সন্ধ্যায় সবাই একত্রিত হয়ে অনাস্থা প্রস্তাবটি তৈরি করছে। অনাস্থা প্রস্তাব তৈরির পর সকলের স্বাক্ষর শেষে তা জেলা প্রশাসক আব্দুল জলিলের কাছে বৃহস্পতিবার রাতেই হস্তান্তর করা হবে। এর পর আইনগত ভাবে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবে সংশ্লিষ্ট দপ্তর।

এদিকে অডিও রেকর্ডটি প্রকাশের পর আওয়ামী লীগ ও মুক্তিযোদ্ধাদের সংগঠনসহ রাজশাহীর বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে মেয়র আব্বাসের বিরুদ্ধে কর্মসূচি ঘোষণা করে এই বক্তব্যের জন্য তার শাস্তি নিশ্চিতের পাশাপাশি আওয়ামী লীগ ও পৌরসভার মেয়র থেকে বহিস্কারের দাবি জানানো হয়। বুধবার পৌর আওয়ামী লীগের প্রথমিক পদ সহ সকল পদ থেকে আব্বাসকে বহিস্কার চেয়ে কেন্দ্রীয় আওয়ামী লীগের কাছে প্রস্তাব পাঠানো হয়েছে।

 

 

 

সানশাইন/২৫ নভেম্বর/রনি

নভেম্বর ২৫
১৮:৪৪ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]