Daily Sunshine

বাঘায় চেয়ারম্যান পদে ১৫ জন সহ ১২১ প্রার্থীর মনোনয়ন দাখিল

Share

স্টাফ রিপোর্টার,বাঘা : আগামী ২৬ ডিসেম্বর রাজশাহীর বাঘা উপজেলার তিনটি ইউনিয়ন পরিষদ নির্বাচন। এই নির্বাচনে মনোনয়ন জমা দেয়ার শেষ দিন আজ বৃহস্পতিবার আড়ানী ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে মনোনয় জমা দিয়েছেন রফিকুল ইসলাম রফিক, বাউসা থেকে শফিকুর রহমান এবং চকরাজাপুর থেকে বাবলু দেওয়ান। আজ দুপুরে দলীয় নেতা-কর্মীদের সাথে করে তারা মনোনয়ন পত্র জমা দেন।

এ ছাড়াও এখানে চেয়ারম্যান পদে সতন্ত্র প্রার্থী হিসাবে তিন ইউনিয়ন মিলে ১২ জন মনোনয়ন জমা দিয়েছেন। এবং সরক্ষিত নারী আসনে মনোনয়ন পত্র জমা দিয়েছেন ৩০ জন এবং সাধারণ সদস্য পদে জমা দিয়েছেন মোট ৯১ জন। এর মধ্যে আড়ানী এবং চকরাজাপুর থেকে আওয়ামীলীগ সমর্থথ দু’জন ব্যাক্তিযথা ক্রমে নুর মোহাম্মদ তুফান এবং আজিজুল আযম মনোনয়ন জমা দিয়েছেন বলে জানা গেছে।

এখানে সকাল থেকে সনন্ত্র এবং সাধারণ প্রার্থীরা তাঁদের মনোনয়ন জমা দিলেও দুপুর থেকে বিকেল ৫ টা পর্যন্ত নিজ নিজ দলীয় নেতাকর্মী ও সমর্থকদের সাথে নিয়ে উপজেলা নির্বাচন অফিসারের কাছে অন্যান্য প্রার্থীরা তাঁদের মনোনয়নপত্র দাখিল করেন। এদিক থেকে চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন জমা দিয়েছেন আ’লীগের আড়ানী ইউনিয়ন সভাপতি ও চলমান চেয়ারম্যার রফিকুল ইসলার রফিক, বাউসা মনোনয়ন জমা দিয়েছেন চলমান চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সদস্য শফিকুর রহমান এবং চকরাজাপুর ইউনিয়ন থেকে মনোনয়ন জমা দিয়েছেন ঐ ইউনিয়ন আ’লীগের সভাপতি বাবলু দেওয়ান।

অপর দিকে সাধারণ সদস্য হিসাবে আড়ানী ইউনিয়ন থেকে মনোনয়ন জমা দিয়েছেন ২৭ জন এবং নারী সদস্য পদে ৮ জন। বাউসায় পুরুষ ৩৭ জন এবং নারী সদস্য পদে ১২ জন। এ ছাড়াও চকরাজাপুর ইউনিয়নে পুরুষ ২৭ জন এবং নারী সদস্য পদে মোট ১০ জন প্রার্থী।

উপজেলা নির্বাচন অফিসার মজিবুল আলম বলেন, বাঘার তিনটি ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে মনোনয়ন দাখিলের শেষ দিন ২৫ নভেম্বর ,২৯ নভেম্বর মনোনয়ন বাছাই, আপিল দায়ের ৩০ নভেম্বর থেকে ২ ডিসেম্বর, আপিল নিষ্পত্তি ৩ থেকে ৫ ডিসেম্বর, প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ৬ ডিসেম্বর এবং প্রতিক বরাদ্দ ৭ ডিসেম্বর নির্ধারণ করা হয়েছে । এরপর অত্যান্ত কঠোর ও কড়া নিরাপত্তার মধ্য দিয়ে ২৬ ডিসেম্বর অনুষ্ঠিত হবে নির্বাচন।

নভেম্বর ২৫
১৮:২৯ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]