Daily Sunshine

ঈদকে সামনে রেখে নগরীর দরিদ্রদের পাশে ‘সিজিবি’

Share

স্টাফ রিপোর্টার : পরিবেশবাদী সংগঠন ‘ক্লিন গ্রিন ফাউন্ডেশন’ এবং সামাজিক সংগঠন ‘গরিব ফাউন্ডেশন’ এর সামাজিক আন্দোলন ‘ক্লিন গ্রিন বাংলাদেশ’ (সিজিবি) রাজশাহী ইউনিটের উদ্যোগে অসহায় ও দরিদ্র পরিবারের মাঝে পোলায়ের চাল, ভোজ্য তেল, সেমাই, চিনি, দুধ, গরম মশলা, সবান সহ ঈদের অন্যান্য খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। বৃহস্পতি ও শুক্রবার রাজশাহী নগরীর মহিষবাথান গোরস্থান, মহিষবাথান উত্তর পারা হোসেনীগঞ্জের দরিদ্র পরিবারগুলোর মাঝে ঈদকে সামনে রেখে এসব খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

খাদ্যসামগ্রী বিতরণের পাশাপাশি এলাকায় মাস্ক বিতরণ করে এলাকাবাসীকে স্বাস্থ্য বিধি মনে চলার অনুরোধ করা হয়।

সিজিবি রাজশাহী শাখার প্রধান সমন্বয়ক এসএম হাসান এ লতিফ বলেন, দরিদ্রদের জন্য আমাদের এই সংগঠন দীর্ঘদিন থেকে কাজ করে চলেছে। যে কোন প্রাকৃতিক দুর্যোগসহ দেশের আপদকালীন সময়ে আমরা দরিদ্রদের পাশে দাড়াতে চেষ্টা করি। আগামীতেও ঠিক এভাবে আমরা সিজিবি এর ব্যানারে কাজ করে যেতে চাই।

ঈদ উপলক্ষে দেওয়া খাদ্যসামগ্রী পেয়ে মহিষবাথানের অটোরিকশা চালক মকবুল বলেন, আপনারা খুব উপকার করলেন। লকডাউনের কারণে আয় রোজগার কম। আমাদের আবার ঈদ কিসের? আপনাদের অছিলায় আমরা সেমাই, চিনি,পোলাও চাল পেলাম। এগুলো ঈদের দিন বাচ্চাদের নিয়ে খেতে পারব। হোসেনীগঞ্জের বৃদ্ধ সাবানা বলবলেন, ঈদের দিন সেমাই পোলাও খাব ভাবিনি, আপনারের জিনিস দিয়ে ভালোভাবে ঈদ করতে পারব। ঈদের দিন ভালো খাওয়ার আশা করিনি, এ খাবার পেয়ে ভালো লাগছে।

সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন সিজিবি রাজশাহী শাখার প্রধান সমন্বয়ক এসএম হাসান এ লতিফ, সিজিএফ এর প্রতিষ্ঠাতা সদস্য মিজানুর রহমান। এ সময় রাজীব হুমায়ুন খান, শীল্পিসহ অন্যান্য সদস্য বৃন্দ উপস্থিত ছিলেন।

উক্ত ঈদ খাদ্যসামগ্রী বিতরণ তত্ত্বাবধান করেন ক্লিন এন্ড গ্রিন ফাউন্ডেশন এর কেন্দ্রীয় কমিটির শিক্ষা ও গবেষণা সম্পাদক ফাতেমা নুসরাত জাহান বাবলী, প্রতিষ্ঠাতা সদস্য মিজানুর রহমান, রাজীব হুমায়ুন খান, শিল্পীসহ অন্যান্য সদস্য বৃন্দ।

মে ০৭
২২:৫৫ ২০২১

আরও খবর