Daily Sunshine

করোনার বিরুদ্ধে পুলিশের বিশেষ উদ্বুদ্ধকরণ কর্মসূচি

Share

স্টাফ রিপোর্টার : ‘মাস্ক পরার অভ্যেস, কোভিডমুক্ত বাংলাদেশ’ এ স্লোগানকে সামনে রেখে রাজশাহী জুড়ে করোনার বিরুদ্ধে বিশেষ উদ্বুদ্ধকরণ কর্মসূচি শুরু করেছে রাজশাহী মহানগর পুলিশ (আরএমপি)। রবিবার বেলা ১০ টায় নগরীর বোয়ালিয়া মডেল থানাধীন সাহেব বাজার জিরো পয়েন্ট এলাকায় এই কর্মসূচির উদ্বোধন করেন আরএমপির কমিশনার আবু কালাম সিদ্দিক। এই দিন আরএমপির ১২টি থানাসহ ট্রাফিক বিভাগে এক যোগে এই কর্মসূচি পালন করা হয়।

কর্মসূচি বিষয়ে পুলিশ কমিশনার জানান, দেশ জুড়ে করোনার প্রকোপ আবারো বৃদ্ধি পেয়েছে। পুলিশের এই কর্মসূচির মূল উদ্দেশ্য ভিক্ষুক থেকে শুরু করে সর্বস্তরের সাধারণ জনগণের মাঝে মাস্ক পরা ও স্বাস্থ্য বিধি মেনে চলাচলের বিষয়ে সচেতনতা বৃদ্ধি করা। আগামী এক মাস ব্যাপি এই কর্মসূচি চলামান থাকবে। প্রয়োজনে এই কর্মসূচি আরো বৃদ্ধি করা হবে। পুলিশ জনগণের সেবক। আর সেই কারণেই পুলিশের আইজিপির নির্দেশনায় আরএমপি’র পক্ষ থেকে জনগণকে করোনার প্রকোপ সম্পর্কে সচেতন করার এই কর্মসূচি গ্রহণ করা হয়েছে। সাধারণ জনগণ সচেতন না হলে, স্বাস্থ বিধি মেনে না চললে দেশ থেকে করেনা নির্মুল সম্ভব হবে না।

পরে পুলিশ কমিশনার বোয়ালিয়া মডেল থানার আয়োজনে বিশেষ উদ্বুদ্ধকরণ কর্মসূচির র‌্যালীতে অংশ গ্রহণ করেন এবং উপস্থিত দোকান মালিক, শ্রমিক, বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দসহ নগরবাসীর উদ্দেশ্যে সচেতনতামূলক বক্তব্য প্রদান করেন।

কর্মসূচি উদ্বোধনের পর নগরীর দুস্থ ও অসহায়দের মাঝে মাস্ক ও হ্যাণ্ড স্যানিটাইজার বিতরণ করা হয়। এসময় তাদেরকে মাস্কের প্রয়োজনীয়তা ও গুরুত্ব সম্পর্কে অবহিত করা হয়, একই সাথে স্বাস্থ্য বিধি মেনে চলতে অনুরোধ করা হয়। পরে নগরীর বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান, বাস টার্মিনালসহ গুরুত্বপূর্ণ এলাকায় নাগরিকদের মাঝে মাস্ক বিতরণের করা হয়।

অনুষ্ঠানে বিভিন্ন ব্যবসায়ী প্রতিষ্ঠানের নেতৃবৃন্দ, পরিবহণ শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ, শিক্ষার্থী, অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন) সুজায়েত ইসলাম, উপ-পুলিশ কমিশনার (বোয়ালিয়া) সাজিদ হোসেনসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাগণ।

মার্চ ২১
১৪:১৯ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

মামুনুল হককে আদালতে নেয়া হচ্ছে

মামুনুল হককে আদালতে নেয়া হচ্ছে

বাংলাদেশ হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মামুনুল হককে আজ সকাল ১০টার পর আদালতে নেয়া হবে। আজ সোমবার সকালে মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। গতকাল রবিবার বেলা ১২ টা ৫০ মিনিটের দিকে মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদরাসা থেকে মামুনুল হককে গ্রেফতার করে ঢাকা মহানগর পুলিশের

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত