Daily Sunshine

রাজশাহী পৌঁছেছে করোনার ভ্যাকসিন

Share

স্টাফ রিপোর্টার : করোনাভাইরাসের টিকা রাজশাহী এসে পৌঁছেছে। শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে বেক্সিমকো ফার্মার একটি কাভার্ড ফ্রিজার ভ্যানে ঢাকা থেকে টিকা রাজশাহী আনা হয়। এ দিন এক লাখ ৮০ হাজার ডোজ টিকা রাজশাহী এসেছে।

রাজশাহীর সিভিল সার্জন ডা. কাইয়ুম তালুকদার টিকাগুলো গ্রহণ করেন। এরপর টিকার ১৫টি কার্টুন জেলা ইপিআই স্টোরে সংরক্ষণ করা হয়। প্রতিটি কার্টুনে এক হাজার ২০০ ভায়াল টিকা রয়েছে। প্রতিটি ভায়ালে টিকা রয়েছে ১০ ডোজ। সে হিসাবে এক লাখ ৮০ হাজার ডোজ টিকা রাজশাহী এসেছে। ৯০ হাজার মানুষকে দুই ডোজ করে এসব টিকা দেয়া সম্ভব হবে।

টিকা গ্রহণের সময় সিভিল সার্জন বলেন, সরকারি সিদ্ধান্ত অনুযায়ী আগামী ৭ ফেব্রুয়ারি জেলা পর্যায়ে ভ্যাকসিন প্রদান কার্যক্রম শুরু করা হবে। রাজশাহীতে সুশৃঙ্খলভাবে এই কার্যক্রম পরিচালনা জন্য আমরা জেলা স্বাস্থ্য কমিটি বসে সিদ্ধান্ত গ্রহণ করবো এবং প্রাপ্ত দিকনির্দেশনা অনুসারে নিয়মতান্ত্রিকভাবে ভ্যাকসিন প্রদান কার্যক্রম যথাসময়ে শুরু করা হবে।

তিনি জানান, আগামী ১ ও ২ ফেব্রুয়ারি স্বাস্থ্যকর্মীদের ভ্যাকসিন প্রয়োগের প্রশিক্ষণ দেয়া হবে। এরপর রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল, সিটি কর্পোরেশনের নির্ধারিত কেন্দ্র, সিভিল সার্জনের নির্ধারিত কেন্দ্র এবং রাজশাহী সেনাবাহিনীর নির্ধারিত কেন্দ্রে একাধিক বুথে টিকা প্রয়োগ শুরু হবে।

সানশাইন/২৯ জানুয়ারি/রনি

জানুয়ারি ২৯
১৮:৪৮ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

সানশাইন ডেস্ক : মান্থলি পেমেন্ট অর্ডারভুক্ত (এমপিও) শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৫ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে। শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি পেলে চলতি মাসেই গণবিজ্ঞপ্তি জারি করতে পারে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এনটিআরসিএ সূত্রে জানা গেছে, সারা দেশের এমপিওভুক্ত স্কুল-কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ৫৭ হাজার ৩৬০টি শূন্য পদের তালিকা

বিস্তারিত