Daily Sunshine

দায়িত্ব নিয়েই পুঠিয়ার সেই বাঁধ কেটে জলাবদ্ধতা দূর করলেন ইউএনও

Share

স্টাফ রিপোর্টার: রাজশাহীর পুঠিয়া উপজেলার শিলমাড়িয়ায় পানি প্রবাহের খালে অবৈধ ভাবে বাঁধ দেওয়ায় স্থানীয় পঁচটি গ্রামের মানুষ পানিবন্দি হয়ে পড়ে। এতে বাড়ি-ঘর, রাস্তাঘাটসহ ফসলের ব্যাপক ক্ষতি হয়।
এমন অবস্থায় পানি প্রবাহের খালের বাঁধ ভেঙে পানি নিষ্কাসনের ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছিলেন এলাকাবাসী। এতোদিন প্রশাসন চুপচাপ ছিল।
তবে গত শনিবার দায়িত্ব নিয়েই সেই বাঁধ কেটে জলাবদ্ধতা দূর করেন পুঠিয়ার নতুন ইউএনও নুরুল হাই মোহাম্মদ আনাস। ওইদিন বিকেলেই ঘটনাস্থলে গিয়ে তিনি বাঁধ কেটে জলাবদ্ধতা থেকে মুক্ত করেন ৫ গ্রামের মানুষকে।
এলাকাবাসী জানান, পমপাড়া ও মঙ্গলপাড়া গোড়াগাছী বিলে মাছচাষের জন্য কৃত্রিম ভাবে বাঁধ নির্মাণ করেন এলাকার প্রভাবশালী মাছচাষিরা। তাদের সঙ্গে আছেন বাগমারার রামরামা গ্রামের মোহন ও স্থানীয় ছাত্রলীগ নেতা শরিফুল ইসলাম। দুই স্থানে অবৈধভাবে বাঁধ নির্মাণ করে মাছচাষ করায় আশেপাশের কয়েকটি গ্রামের শত শত পরিবারের মানুষ পানি বন্দি হয়ে পড়েন।
৫টি গ্রামের রাস্তা ঘাট, বাড়িঘর এবং পানের বরজসহ ফসলি জমিতে পানি জমে যাওয়ায় এলাকাবাসীকে চরম দুর্ভোগ পোহাতে হয়। যা রাজশাহীর দৈনিক পত্রিকা সোনার দেশে সংবাদ প্রকাশিত হয়। এর পর থেকেই বিষয়টি প্রশাসনের নজরে আসে।
এলাকাবাসীর দাবির কারণে গত শনিবার ও রোববার দুই দিন ধরে সেই বাঁধ কেটে দেন নবাগত এই ইউএনও। এ বিষয়ে ইউএনও নুরুল হাই মোহাম্মদ আনাস জানান, আমরা ঘটনাস্থলে গিয়ে এতে এলাকার মানুষ জলাবদ্ধতার হাত থেকে রক্ষা পেয়েছে। অনেক নতুন পুকুর খনন করায় এই সমস্যা আরো বেশি হয়েছে। কিছু পুকুরের বিষয়ে আমরা নজরে রেখেছি।

অক্টোবর ১২
০৬:৩৬ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

আবু সাঈদ রনি: সোনাদীঘি মসজিদের কোল ঘেষে গড়ে উঠেছে রাজশাহীর ঐতিহ্যবাহী পুরাতন বইয়ের দোকান। নিম্নবিত্ত ও অস্বচ্ছল শিক্ষার্থীদের একমাত্র আশ্রয়স্থল এই পুরাতন লাইব্রেরী। মধ্যবিত্তরা যে যায় না ঠিক তেমনটিও না। কি নেই এই লাইব্রেরীতে? একাডেমিক, এডমিশন, জব প্রিপারেশনসহ সব ধরনের বই রাখা আছে সারি সারি সাজানো। নতুন বইয়ের দোকানের সন্নিকটে

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

সানশাইন ডেস্ক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন পদে জনবল নিয়োগ দেয়া হবে। রাবির নিজস্ব ওয়েবসাইটে এই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পদের নাম: কম্পিউটার অপারেটর পদ সংখ্যা: ০১ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ফিজিওখেরাপি) পদ সংখ্যা: ০২ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ডেন্টাল) পদ সংখ্যা:

বিস্তারিত