Daily Sunshine

আড়ানীতে আ’লীগের দলীয় ও বিদ্রোহী প্রার্থীর মধ্যে সংঘর্ষ : আহত ১৩

Share

স্টাফ রিপোর্টার,বাঘা :
বাঘার আড়ানী পৌর নির্বাচনকে কেন্দ্র করে বুধবার (১৩-জানুয়ারি) রাতে আ’লীগের দলীয় এবং বিদ্রোহী প্রার্থীর কর্মী-সমর্থকদের মধ্যে দফায়-দফায় সংঘর্ষ এবং ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। ঐতিহাসিক তাল তলায় দলীয় প্রার্থীর পক্ষে কাটাখালি পৌর সভার নবাগত মেয়র আব্বাস আলীর বক্তব্য দেয়ার সময় মুক্তার আলীর লোকজন গণসংযোগ থেকে ফেরার পথে এই সংঘর্ষের সূত্রপাত ঘটে বলে উল্লেখ করেন  স্থানীয় লোকজন।
এ ঘটনায় ৬ রাউন্ড পিস্তলের ফাঁকা গুলি এবং ৮-১০টি ককটেল বিস্ফরণ হয় বলে দাবি করেন প্রত্যক্ষদর্শীরা। আহত হন, বিদ্রোহী প্রার্থী মুক্তার আলীসহ প্রায় ১৩ জন। খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা ও চারঘাট সার্কেলের সিনিয়ার (এএসপি) নুরে আলম-বাঘা,চারঘাট,পুঠিয়া এবং রাজশাহী র‌্যাব এনে পরিস্থিতি  নিয়ন্ত্রন করেন।
আ’লীগ দলীয় প্রার্থী শহীদুজ্জামান শহীদ জানান, তাঁর পক্ষে আহত হয়েছেন-তুষার আলী ও লাল্টু।এদের দু’জনকে পার্শ্ববর্তী পুঠিয়া স্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসা দেয়া হয়েছে। এ ছাড়াও তিনটি মোটর সাইকেল ভাংচুর করা হয়েছে। অপর দিকে বিদ্রোহী প্রার্থী মুক্তার আলীর পক্ষে আহত হয়েছেন মুক্তার আলীসহ কর্মী নাজমুল হক, রানা, বকুল, মজনু, খোকন, ফারুক,জিসান, হৃদয়, জাহিদ, রাজু ও আরিফুল। এদের মধ্যে নাজমুলের অবস্থা গুরুতর বলে জানা গেছে।

 

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন প্রত্যক্ষদর্শী জানান, রাত সাড়ে ৮ টার সময় প্রায় ৫ শতাধিক দলীয় নেতা-কর্মী নিয়ে আড়ানী বাজারের ঐতিহাসিক তাল তলায় সরকার দলীয় প্রার্থীর পক্ষে  এক পথ সভায় বক্তব্য রাখছিলেন  রাজশাহীর কাঠাখালি পৌর সভার নবনির্বাচিত মেয়র আব্বাস আলী।
এ সময় রাস্তার উত্তর দিক থেকে বিদ্রোহী প্রার্থী মুক্তার আলীর ৮-১০ টি মোটর সাইকেল গনসংযোগ করে তার কার্যালয়ে ফিরছিল। আকষ্মিক ভাবে তাদের দেখে পেছন থেকে ইট নিক্ষেপ সহ ধাওয়া করে আওয়ামীলীগ মনোনীত মেয়র  প্রার্থী শহীদের কিছু  কর্মি। এতে করে উভয় পক্ষের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। শুরু হয় ইট-পাটকেল নিক্ষেপ। এতে করে রাস্তার ধারে বসা সবজি ব্যবসায়ীদের অনেক ক্ষতি হয়। ভাংচুর হয় দুই দলের অফিস। ঘটনার এক পর্যায়ে হাজার-হাজার লোকবল লাঠি-সোটা নিয়ে পৌর ভবনের সামনে অবস্থান নেয় মুক্তার আলী পক্ষে।

 

অন্য দিকে উত্তর পাশে খ্যাপা বাবার আশ্রম এলাকায় অবস্থান নেয় দলীয় প্রার্থী শহীদুজ্জামান শহীদ এর কর্মী-সমর্থকরা। ঘটনাস্থলে তাৎক্ষনাত প্রশাসনের লোকবল না এলে অনেক বড় রক্ষক্ষয়ী সংঘর্ষ ঘটতে পারতো বলে মন্তব্য করেন অনেকে। বৃহস্পতিবার সকালে এ রিপোর্ট লেখা পর্যন্ত বাজারের দোকানপাট বন্ধ ছিল।

 

বাঘা থানা অফিসার ইনচার্জ(ওসি)নজরুল ইসলাম জানান, উপজেলা প্রশাসন সহ পুলিশ এবং র‌্যাব এসে পরিস্থিতি  নিয়ন্ত্রন করেছেন। রাতে মুক্তার পক্ষের মিলন নামে এক কর্মীকে আটক করা হয়েছে। এ বিষয়ে তদন্ত পূর্বক ব্যবস্থা  নেয়া হবে।

 

শাহ্জাদা/সানশাইন

 

জানুয়ারি ১৪
১৩:৪৭ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

কবর খুঁড়তেই দেখা গেল আরবি হরফের ছাপ!

কবর খুঁড়তেই দেখা গেল আরবি হরফের ছাপ!

অবিশ্বাস্য হলেও সত্য, এক মৃত ব্যক্তির কবর খোরার সময় আরবি অক্ষর লেখা বের হয়েছে কবরে দুই পাশের মাটিতে। কবরের দুই পাঁজরের পাশে বিসমিল্লাহ, সুরা ইয়াছিন অক্ষরের কিছু অংশ এবং পূর্ব পাশে রয়েছে মীম হা মীম দাল (মোহাম্মদ) নাম। বৃহস্পতিবার (৭ জানুয়ারি) সকাল সাড়ে ৮টায় এই অলৌকিক ঘটনাটি ঘটেছে কুড়িগ্রামের ফুলবাড়ী

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি এবং ৪২তম বিশেষ বিসিএসের এমসিকিউ পরীক্ষার তারিখ ঘোষণা করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। আগামী ১৯ মার্চ সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে হবে। তার আগে আগামী ২৬ ফেব্রুয়ারি বিকাল ৩টা

বিস্তারিত