Daily Sunshine

মহানগর আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি চূড়ান্ত

Share

সাশাইন ডেস্ক: রাজশাহী মহানগর আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদনের জন্য ১৫ সেপ্টেম্বরের মধ্যে কেন্দ্রে তালিকা পাঠাতে বলা হয়েছে। দলের হাই কমান্ডের সেই নির্দেশনা অনুযায়ী নগর সভাপতি ও সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন এবং সাধারণ সম্পাদক ডাবলু সরকার শনিবার বৈঠক করে পূর্ণাঙ্গ কমিটি তালিকা প্রায় চূড়ান্ত করেছেন। যেখানে দলের নিস্কৃয়দের বাদ দিয়ে ত্যাগী নেতাদের রাখা হয়েছে। দলটির একাধিক সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

মহানগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, ‘‘আমরা পুর্ণাঙ্গ কমিটির তালিকা প্রায় চূড়ান্ত করে ফেলেছি। কেন্দ্রের দেওয়া সময়ের মধ্যেই তালিকা জমা দিব। চেষ্টা করেছি দলের ত্যাগী নেতাদের পদে রাখার।’’

নগর আওয়ামী লীগের একাধিখ নির্ভরযোগ্য সূত্রমতে, এবারের কমিটিতে দলের ত্যাগী নেতারা স্থান পেয়েছেন। বাদ পড়েছেন নিস্কৃয়রা। এছাড়াও ছাত্রলীগের সাবেক তিন ত্যাগী নেতাকে এবার নতুন কমিটির সম্পাদকীয় পদে রাখা হচ্ছে।

সূত্রমতে, রাজশাহী মহানসগর আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটিতে এবারো জ্যেষ্ঠ সহ-সভাপতির পদটি পেতে যাচ্ছেন সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটনের সহধর্মিনী ও বিশিষ্ঠ সমাজসেবী নেত্রী শাহীন আকতার রেনী। তিনি গত কমিটিতেও একই পদে ছিলেন।

এছাড়াও সহ-সভাপতি পদে আগের কমিটির একই পদে থাকা মুক্তিযোদ্ধা মীর ইকবাল, মুক্তিযোদ্ধা নওশের আলী, মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, সৈয়দ শাহদত হোসেন, নিঘাত পারভীন, অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, মাহফুজুল আলম লোটনকেই রাখা হচ্ছে। তবে প্রয়াত রফিক উদ্দিনের স্থলে যায়গা করে নিতে পারেন আগের কমিটির যুগ্ম-সম্পাদক মোস্তাক হোসেন।

যুগ্ম সম্পাদক মোস্তাক হোসেনের স্থলে আসতে পারেন আগের কমিটির সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান আজাদ। একই পদে থাকছেন আগের কমিটির নাঈমুল হুদা রানা ও রেজাউল ইসলাম বাবুল।

সাংগঠনিক সম্পাদক পদে তিনজনের মধ্যে আগের কমিটির শুধুমাত্র আসাদুজ্জামান আজাদের স্থলে সেখানে আসতে পারেন আগের কমিটির সদস্য পদে থাকা ত্যাগী নেতা আহসানুল হক পিন্টুকে। তবে একই পদে থেকে যাচ্ছেন আগের কমিটির সফল সাংগঠনিক সম্পাদক হিসেবে পরিচিত আজিজুল আলম বেন্টু ও অ্যাডভোকেট আসলাম সরকার।

আইন বিষয়ক সম্পাদক পদেই থাকছেন অ্যাডভোকেট মোসাব্বিরুল ইসলামকেই রাখা হচ্ছে। আগের কমিটির কৃষিবিষয়ক সম্পাদক পদে থাকা জহির উদ্দিন তেতু, তথ্য ও গবেষণা সম্পাদক সাইদুর রহমান রেন্টু, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক পদে ফিরোজ কবির সেন্টু, দফতর সম্পাদক মাহবুবুল আলম বুলবুল, ধম বিষয়ক সম্পাদক পদে আলহাজ্ব জাহিদুল ইসলাম জাহিদ, প্রচার সম্পাদক প্রভাষক কামরুজ্জামান, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক নকিবুল ইসলাম নবাব, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আলহাজ্ব ওয়াহেদুন্নবী অনু, মহিলাবিষয়ক সম্পাদক ইয়াসমিন রেজা ফেন্সি, মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক মুক্তিযোদ্ধা সফিকুর রহমান রাজা, যুব ও ক্রীড়া সম্পাদক মীর তৌফিক আলী ভাদু নতুন কমিটিতে থাকছেন।

এছাড়াও শিক্ষাবিষয়ক সম্পাদক বিতর্কিত সিদ্ধার্থ শংকর, শিল্প ও বাণিজ্যবিষয়ক সম্পাদক এএসএম ওমর শরীফ রাজীব, শ্রম সম্পাদক ব্যাপক ব্যাপক বিতর্কিত মাহাতাব হোসেন চৌধুরী, সংস্কৃতি বিষয়ক সম্পাদক কামার উল্লাহ সরকার কামাল, স্বাস্থ্য ও জনসংখ্য বিষয়ক সম্পাদক ডা. ফ. ম. আ. জাহিদ, উপ-দফতর সম্পাদক শফিকুল ইসলাম দোলান, উপ-প্রচার সম্পাদক মীর ইসতিয়াক আহম্মেদ লিমন এবারও পূর্ণাঙ্গ কমিটিতে থাকছেন বলেই শোনা যাচ্ছে। এসব পদে খুব একটা রদবদল হচ্ছে না। এর বাইরে নির্বাহী সদস্য পদেও আগের কমিটির অধিকাংশরাই থাকছেন এবারো-এমনটিও নিশ্চিত করেছে দলীয় একাধিক দায়িত্বশীল সূত্র।

সানশাইন/সেপ্টেম্বর/এজি
সেপ্টেম্বর ১৩
২১:০৪ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

সাহস সংগ্রাম নেতৃত্বে অবিচল

সাহস সংগ্রাম নেতৃত্বে অবিচল

সানশাইন ডেস্ক : মহামারি কোভিড-১৯ এর ধাক্কায় দুমড়ে-মুচড়ে যাচ্ছে বিশ্বব্যবস্থা। বৈশ্বিক এ মহামারির নিদারুণ প্রভাব পড়েছে বাংলাদেশেও। অথচ এমন ঘোর অমানিশার মাঝেও আশার প্রদীপ জ্বালিয়ে রেখেছেন তিনি। তিনি-ই সম্প্রতি রিজার্ভ ও রেমিট্যান্সে রেকর্ড গড়ার খবর দিয়েছেন। বিশ্লেষকরা মনে করেন, মহামারিকালে জরুরি ভিত্তিতে প্রায় এক লাখ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

অস্ত্র মামলায় সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড

অস্ত্র মামলায় সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড

সানশাইন ডেস্ক : রিজেন্ট গ্রুপ ও রিজেন্ট হাসপাতাল লিমিটেডের চেয়ারম্যান সাহেদ করিম ওরফে মোহাম্মদ সাহেদের বিরুদ্ধে অস্ত্র আইনে করা একটি মামলায় যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। সোমবার (২৮ সেপ্টেম্বর) ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার আগে সাহেদকে কারাগার থেকে আদালতে হাজির করা

বিস্তারিত