Daily Sunshine

সংরক্ষিত নারী আসন নিয়ে এরশাদের সুরবদল

জাতীয় পার্টির (জাপা) সংরক্ষিত নারী আসনে মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে ১৬-২২শে জানুয়ারি দলীয় ফরম বিক্রি করবে। পার্টির পার্লামেন্টারি বোর্ড মনোনয়ন চূড়ান্ত করবে বলে জানান জাপার যুগ্ম দপ্তর সম্পাদক আবদুর রাজ্জাক।

তিনি বলেন, মনোনয়ন প্রত্যাশীদের মাঝে মনোনয়ন ফরম বিক্রি করা হবে। এরপরে পার্টির পার্লামেন্টারি বোর্ড আবেদন গ্রহণকারীদের মধ্যে যাদের দলের প্রতি অবদান রয়েছে তাদের বিবেচনা করবেন। এছাড়া যোগ্যতা ও রাজনৈতিক প্রজ্ঞা বিবেচনায় নেবে এ বোর্ড।

এর আগে পার্টির চেয়ারম্যান সংসদে সংরক্ষিত নারী আসনে চারজনের নাম উল্লেখ করে স্পীকার বরাবর চিঠি দেন। সংরক্ষিত নারী আসনে জাতীয় পার্টির মনোনীত চারজন হলেন পারভীন ওসমান (নারায়ণগঞ্জ), শাহীনা আক্তার (কুড়িগ্রাম), নাজমা আখতার (ফেনী), মনিকা আলম (ঝিনাইদহ)। এ চারজন থেকে পরিবর্তন হবে কিনা জানতে চাইলে দপ্তরের দায়িত্বে থাকা এ নেতা বলেন, পরিবর্তন হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে চূড়ান্ত করবে পার্লামেন্টারি বোর্ড। যদিও এই মনোনয়ন চূড়ান্ত করার এখতিয়ার কেবল নির্বাচন কমিশনের।

সংরক্ষিত আসনে মনোনয়ন ফরমের মূল্য নির্ধারণ করা হয়েছে ১০ হাজার টাকা। এছাড়া উপজেলা নির্বাচনের সম্ভাব্য প্রার্থীদের সিভি সংগ্রহ করা হচ্ছে ।

গত ৩০ ডিসেম্বরে অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনে ২২ আসনে জয় পায় এইচ এম এরশাদের জাতীয় পার্টি।

সানশাইন অনলাইন/এন এ

জানুয়ারি ১৫
১৬:০৮ ২০১৯

আরও খবর