দেশ সেরা অনলাইন পারফর্মার চাঁ’নবাবগঞ্জের রাফিয়া

মেহেদি হাসান, চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের স্কুল শিক্ষিকা রাফিয়া আহমেদ অনলাইনে পাঠদানে কাজের স্বীকৃতি স্বরূপ দেশ সেরা অনলাইন পারফর্মার মনোনীত হয়েছেন। বাংলাদেশের অন্যতম সর্ববৃহৎ শিক্ষা বিষয়ক ওয়েব পোর্টাল শিক্ষক বাতায়ন তাকে ফেব্রুয়ারি মাসের দ্বিতীয় পাক্ষিকের দেশ সেরা অনলাইন পারফর্মার মনোনীত করেন। রাফিয়া আহমেদ কালেক্টরেট গ্রীণ ভিউ উচ্চ বিদ্যালয়ের ইংরেজী বিষয়ের সহকারী শিক্ষিকা।
রাফিয়া আহমেদ জানান, দীর্ঘদিন থেকে শিক্ষক বাতায়নের সঙ্গে যুক্ত হয়ে নৈতিকতা ও দায়িত্ববোধ থেকে উৎসাহিত হয়ে অনলাইনে ক্লাস নিয়ে আসছিল। করোনাকালে জাতির দুর্যোগকালীন সময়ের শুরুতেই অনলাইন ক্লাস শুরু করেন। কখনো লাইভ আবার কখনো রেকর্ডের লাইভ।
এর আগে তিনি ২০২০ সালে সেপ্টেম্বরে শিক্ষক বাতায়ন তাকে দেশ সেরা উদ্ভাবক নির্বাচিত করেন। রাফিয়া আহমেদ জানান, মাননীয় প্রধানমন্ত্রীর দপ্তর এটুআই বাংলাদেশ তথা বিশ্বের অন্যতম সর্ববৃহৎ শিক্ষা বিষয়ক ওয়েব পোর্টাল “শিক্ষক বাতায়ন”। প্রায় ৬ লক্ষাধিক শিক্ষক- শিক্ষিকা তাঁদের দক্ষতা বৃদ্ধি ও প্রতিভা বিকাশের জন্য দিনরাত নিরলস ভাবে কাজ করে চলেছেন। শিক্ষকগণের এই প্রাণের বাতায়ন এটুআই কর্তৃক চাঁপাইনবাবগঞ্জ জেলাধীন সদর উপজেলা থেকে সর্বপ্রথম দেশ ‘সেরা উদ্ভাবক’ নির্বাচিত হয়েছিলাম। ইহা আমার শিক্ষকতা জীবনের সবচেয়ে বড় প্রাপ্তি ও চাকরি জীবনের সবচেয়ে বড় স্বীকৃতি। এই কাংখিত দিনটির প্রতিক্ষায় অকান্ত ও নির্ঘুম পরিশ্রম করেছি দিনরাত। কত রাত যে হয়েছে ভোর তার ইয়ত্তা নেই। এই স্বীকৃতি আমার কাজের গতি ও আনন্দকে আরও বাড়িয়ে দিয়েছে।
এছাড়াও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি যারা বিভিন্নভাবে সহযোগিতা, উৎসাহ-অনুপ্রেরণা ও পরামর্শ দিয়ে আগলে রেখেছেন সে সকল শুভাকাঙ্খীদের প্রতি। সকলের নিকট দোয়া চাই আল্লাহ যেন আমাকে ও আমার পরিবারকে সুস্থ ও সুন্দর রাখেন।
প্রিয় শিক্ষক বাতায়নে যেন সক্রিয় থেকে কাজ করে যেতে পারি। সামনের দিনগুলোতে যেন আবারো কোন ক্যাটাগরিতে সেরা ক্যাটাগরিতে আপনাদের আশা-আকাঙ্খা পূরণ করতে পারি।


প্রকাশিত: ফেব্রুয়ারি ১৭, ২০২২ | সময়: ৬:২১ পূর্বাহ্ণ | সুমন শেখ