সর্বশেষ সংবাদ :

রাজশাহী সংবাদের চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

স্টাফ রিপোর্টার : দৈনিক রাজশাহী সংবাদের চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। শুক্রবার বেলা ১১ টায় নগরীর রাস কনভেনশন সেন্টার (জেলা পরিষদের পুরাতন কার্যালয়) কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়।
প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে বক্তারা বলেন, কালো কে কালো ও সাদা কে সাদা হিসেবে উপস্থাপন করা সাংবাদিক তথা গণমাধ্যমের কাজ। সাংবাদিকদের ঝুঁকি নিয়েই অন্যায়, দূর্ণীতির বিরুদ্ধে সর্বদা সোচ্চার থাকতে হয়। ঢাকার পরে অন্য মফস্বল এলাকাগুলোতে সাংবাদিকতা খুবই চ্যালেঞ্জিং। বিশেষ করে স্থানীয় প্রিন্ট মিডিয়াগুলোকে এক রকম সংগ্রাম করে টিকে থাকতে হয়। রাজনৈতিক, অর্থনৈতিক চাপ স্থানীয় গণমাধ্যমকে বেশি মোকাবিলা করতে হয়। আর বর্তমানে পত্রিকাগুলোর ক্লান্তিকাল চলছে। মিলছে না কাঙ্খিত বিজ্ঞাপন। সেই জায়গা থেকে রাজশাহী সংবাদ চাটুকারিতা পরিহার করে বস্তুনিষ্ঠ, নির্ভিক কলম সৈনিক হিসেবে রাজশাহীতে অগ্রভূমিকা রাখছে। সাধারণ মানুষের স্বার্থরক্ষা করে জনমানুষের হয়ে পরিবেশন করায় এই পত্রিকা পথচলার স্বল্প সময়ে জনপ্রিয়তা অর্জণ করেছে। ‘সুস্থ ধারার সাহসী দৈনিক’ স্লোগানকে সামনে রেখে মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে এই দৈনিক অন্যায়, অবিচারের বিরুদ্ধে সব সময় সোচ্চার ভূমিকা পালন করবে বলে আশাবাদ ব্যক্ত করেন। বক্তারা এই পত্রিকার উত্তোরত্তোর সমৃদ্ধি কামনা করেন।
প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে রাজশাহী সংবাদের উপদেষ্টা সম্পাদক আসাদুজ্জামান আসাদের সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহী জেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকার, রাজশাহীর পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কল্যাণ চোধুরী, রাজশাহী মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ কমিশনার গোলাম রুহুল কুদ্দুস, অতিরিক্ত পুলিশ সুপার ইফতেখায়ের আলম, রাজশাহী মহানগর জাসদের সভাপতি আব্দুল্লাহ আল মাসুদ শিবলী, রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক জামাত খান, ১৯ নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন, রাজশাহী ব্যবসায়ী ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক ফরিদ মামুদ হাসান, ব্যবসায়ী সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক সেকেন্দার আলী, রাজশাহী চেম্বারের সাবেক পরিচালক সাদরুল ইসলাম। এছাড়া রাজশাহীর সিনিয়র সাংবাদিক এনটিভির ব্যুরো প্রধান স.ম সাজু, ইত্তেফাকের সিনিয়র ফটো সাংবাদিক আজহার উদ্দীন, কালের কন্ঠের সিনিয়র ফটো সাংবাদিক কাজী সালাউদ্দিনসহ রাজশাহী কলেজ রিপোর্টাস ইউনিটি, রাজশাহী বিশ^বিদ্যালয় প্রেসক্লাব, বিশ^বিদ্যালয় সাংবাদিক সমিতির নেতারা উপস্থিত ছিলেন। স্বাগত বক্তব্য রাখেন রাজশাহী সংবাদের সম্পাদক আহসান হাবীব অপু। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন মহান মুক্তিযুদ্ধের তথ্য সংগ্রাহক ওয়ালিউর রহমান বাবু।


প্রকাশিত: ফেব্রুয়ারি ১২, ২০২২ | সময়: ৬:৫২ পূর্বাহ্ণ | সুমন শেখ