Daily Sunshine

রাজশাহীতে স্থানীয়দের সতর্কতায় ট্রেন দুর্ঘটনা থেকে রক্ষা

Share

স্টাফ রিপোর্টার

গতকাল শুক্রবার রাত ১১ টার সময় বড় ধরনের দুর্ঘটনার ঘটার আগেই রক্ষা পেয়েছে রেলওয়ে পশ্চিমাঞ্চলের একটি ট্রেন।

 

রেলের চালক সূত্রে জানা যায়, রাজশাহীর বেলপুকুর রেল ক্রসিং গেটের কিছুদূর সামনে রেল লাইনে প্রায় দশ ইঞ্চি ফাঁকা দেখতে পেয়ে স্থানীয় কয়েক ব্যক্তি বেলপুকুর বাইপাশে রেল ক্রসিংয়ে লাল চাদর উচুঁ করে অবস্থান নেন। সেসময় হরিয়ানে ট্রেন নিয়ে যাওয়ার পথে রেল লাইনের উপর কয়েক ব্যক্তিকে দেখতে পেয়ে চালক এল এম মাসুদ রানা নয়ন ও এ এলএম নাসিরুল ইসলাম ট্রেন থামিয়ে দেন। এসময় তারা চালকদের জানান, লাইনে ফাঁকা রয়েছে।

 

রেল লাইনে ফাঁকা হওয়া জায়গা – ছবি সংগৃহীত

 

ঐসময় তাদেরকে সাথে নিয়ে ঘটনাস্থলে গিয়ে সত্যতা পেয়ে বড় ধরনের দুর্ঘটনার হাত থেকে রক্ষা করার জন্য তাদেরকে ধন্যবাদ জানান চালকরা। পরে রেলের লাইনম্যানরা এসে রেল লােইন মেরামত করে রাত ৪টার দিকে আবারো সচল হয় লাইন বলে জানা গেছে।

 

চালক নয়ন বলেন, 5 up Train নিয়ে CNBJ  যাবার সময় বেলপুকুর গোলায়ে হঠাৎ লাল কাপড় দেখে দাঁড়িয়ে যাই। পরে জানতে পারি সামনে লাইন ভাঙা। এরপর নিজ চোখে পর্যবেক্ষণ করে দেখি ৫০ নাম্বার ব্রিজের সামনে লাইন ভাঙা। সাথে সাথে বিষয়টি কর্মকর্তাদের জানিয়ে দিই।

 

তিনি আরো জানান, স্থানীয় আনা মিয়া ,ফকির হাজি ( বেল পুকুর এলাকার গোড়া পাড়া) তাদের কারনে রেল বড় ধরনের বিপদ থেকে রক্ষা পেয়েছে।

 

নভেম্বর ২০
১৩:৫২ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]