Daily Sunshine

রামেক হাসপাতাল পরিচালনা পর্ষদের সভা

Share

স্টাফ রিপোর্টার: রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত হাসপাতালের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন পর্ষদের সভাপতি ও রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা।
করোনকালে হাসপাতালের চিকিৎসা সেবার নানা দিক নিয়ে সভায় আলোচনা হয়। এর মধ্যে সবচেয়ে গুরুত্ব দেওয়া হয় হাসপাতালের জরুরি বিভাগের সক্ষমতা বাড়ানোর ওপর। হাসপাতালের পরিচালক ও পরিচালনা পর্ষদের সদস্য সচিব ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি বলেন, ‘হাসপাতালের জরুরি বিভাগে এখন কোন চিকিৎসায় হয় না। রোগী এলেই জরুরি বিভাগে রোগী ভর্তি নিয়ে ওয়ার্ডে পাঠিয়ে দেওয়া হয়। ওয়ার্ডে নেওয়ার পর চিকিৎসা শুরু হয়। এটা তো জরুরি বিভাগ হলো না। জরুরি বিভাগ মানে,
জরুরি চিকিৎসা সেখানেই হবে। সেটা হয় না ওয়ার্ডের সংকটের কারণে। এ বিষয়টি সভায় গুরুত্ব সহকারে আলোচনা করা হয়েছে।’
তিনি জানান, জরুরি বিভাগের কয়েকটি ওয়ার্ডে এখন রোগী ভর্তি থাকেন। এরমধ্যে ওয়ান স্টপ ক্রাইসি সেন্টারও (ওসিসি) আছে। এই ওয়ার্ডটিকে কোনভাবেই অন্য কোথাও স্থানান্তর সম্ভব নয়।
তাই টিনশেডের ঘর করে হলেও জরুরি সেবা নিশ্চিত করার বিষয়ে আলোচনা হয়েছে। এ ধরনের প্রাথমিক সিদ্ধান্তও হয়েছে। পর্ষদ সভাপতি সাংসদ ফজলে হোসেন বাদশা এ ব্যাপারে সহযোগিতার আশ্বাস দিয়েছেন। কমিটির অন্য সদস্যরাও এতে সহমত প্রকাশ করেছেন।
সভায় রাজশাহী মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. নওশাদ আলী, হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস, পরিচালনা পর্ষদের সদস্য শাহীন আক্তার রেণীসহ অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।

আগস্ট ১২
০৫:০৫ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]