রহনপুর পৌর কর্মচারীদের পুনঃবহালের দাবি

গোমস্তাপুর (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধিঃ

চাঁপাইনবাবগঞ্জের রহনপুর পৌরসভার সাময়িক অব্যহতি প্রাপ্ত কর্মচারীদের পূনঃ বহালের দাবিতে সংবাদ সম্মেলন করেছে কর্মচারীবৃন্দ। গতকাল বুধবার দুপুরে  স্থানীয় এক রেস্টুরেন্টে এই সংবাদ সম্মেলন লিখিত বক্তব্য পাঠ করেন অব্যাহতি প্রাপ্ত টিকাদানকারী সুপার ভাইজার সেলিম রেজা।

সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন অব্যহতি প্রাপ্ত কর্মীচারী শহীদুল ইসলাম ও সাইফুল ইসলাম। সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্যে বলা হয়, রহনপুর পৌরসভার বর্তমান মেয়র মহাদয় পৌরসভার বিদ্যুত বিল, হোল্ডিং ট্যাক্স, কর্মচারীদের বেতন বকেয়া ইত্যাদি কারণে গত ৮ ই এপ্রিল ২০২১ থেকে আমাদেরকে সাময়িক ভাবে চাকুরী থেকে অব্যহতি দেন।

সে সময় তিনি আস্বাস্থ করেছিলেন, সমস্যা কেটে গেলে আমাদের পূনঃ বহাল করবেন। কিন্তু হঠাৎ করে জানতে পারলাম গত ৫ এপ্রিল ২০২২ ইং তারিখ এর পত্রিকায় তিনি পৌরসভায় কর্মচারী নিয়োগের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছেন। অথচ আমরা জানি পৌরসভার আইন মোতাবেক বিদ্যুত বিল সহ যাবতীয় বকেয়া পরিশোধ না হলে নিয়োগ দেওয়া যাবে না। তাই এই নিয়োগ প্রতিক্রিয়া অবৈধ বিধায় গত ২৮ ই এপ্রিল ২০২২ ইং তারিখ এর পত্র মূলে মেয়র মহাদয় নিয়োগ দানের জন্য আহবান কৃত লিখিত ও মৌখিক পরীক্ষা স্থগিত করেন।

সংবাদ সম্মেলন থেকে অব্যহতিপ্রাপ্ত কর্মচারীদের পূনঃ বহালের জন্য মেয়র মহাদয়ের প্রতি দাবী জানানো হয়। সংবাদ সম্মেলনে অব্যহতিপ্রাপ্ত ১০ জন কর্মচারী ও তাদের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে রহনপুর পৌরসভার মেয়র মতিউর রহমানের কাছে জানতে চাইলে তিনি বলেন, পৌরসভার মাস্টাররোল কর্মচারীদের থাকার কোন নিয়ম নেই। নিয়োগ বিজ্ঞপ্তি স্থগিত প্রসঙ্গে তিনি বলেন নিয়োগ দিতে হলে মন্ত্রনালয়ের পূর্ব অনুমতি লাগে। অনুমতি না থাকায় তিনি তা স্থগিত করেছেন। অব্যাহতিপ্রাপ্ত কর্মচারীদের দাবির বিষয়ে তিনি আরো বলেন, তারা তাদের দাবি আদায়ের জন্য কোন কিছু করে যদি ফল পায় তবে তার জন্য আপত্তি নেই।

 

 

সানশাইন/তৈয়ব


প্রকাশিত: মে ১৮, ২০২২ | সময়: ৮:৩৬ অপরাহ্ণ | Daily Sunshine