সর্বশেষ সংবাদ :

ভোলাহাটে জাতীয় পুষ্টি সপ্তাহ উদ্বোধন

ভোলাহাট(চাঁপাইনবাবগঞ্জ)প্রতিনিধিঃ

করোনাকালীন পুষ্টি পরিস্থিতির অবনতি হয়েছে। করোনার কারণে দারিদ্র্য পীড়িত মানুষের মধ্যে খাদ্য বৈষম্যের কারণে কম ওজনের শিশু জন্ম নেয়া, শিশুরা বেঁচে থাকলেও খর্বকায় হওয়া আবার উচ্চতা ঠিক থাকলেও অপুষ্টির কারণে কম ওজন বিশিষ্ট হয়ে বেড়ে উঠার প্রবণতা বেড়েছে। দারিদ্রোর কারণে শিশুদের মধ্যে ভিটামিন-ডি, ক্যালসিয়াম, ফলিক এসিডের ঘাটতি বেশ স্পষ্ট। এই পরিস্থিতিতে শনিবার ২৩শে এপ্রিল থেকে ২৯শে এপ্রিল সারা দেশের মত ভোলাহাটে জাতীয় পুষ্টি সপ্তাহ উদ্বোধন ৭দিনের কর্মসূচীর আলোচনা ও সিদ্ধান্ত হয়। পুষ্টি সপ্তাহের এবারে প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে ‘সঠিক পুষ্টিতে সুষ্ট জীবন’।

জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান আয়োজিত ভোলাহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বাস্তবায়নে জাতীয় পুষ্টি সপ্তাহ উদ্বোধন ও পুষ্টি কমিটির আলোচনা সভা নিজস্ব মিলনায়তনে সকাল ১০টার দিকে অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে তাবাসসুমের সভাপতিত্বে এ সময় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান মোঃ রাব্বুল হোসেন। স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক ডাঃ মোঃ হাসান আলী। অন্যান্যের মধ্যে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোঃ সুলতান আলী, উপজেলা শিক্ষা কর্মকর্তা মোঃ মিজানুর রহমান, ভোলাহাট প্রেসক্লাব সভাপতি মোঃ গোলাম কবির, ভোলাহাট সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ পিয়ার জাহান, দলদলী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ মোজাম্মেল হক চুটুসহ অন্যরা।

এ সময় সপ্তাহের উদ্বোধন ও ২৩ এপ্রিল থেকে ২৯ এপ্রিল পর্যন্ত দিবসের কর্মসূচি নিয়ে আলোচনা এবং বাস্তবায়নের সিদ্ধান্ত নেয়া হয়।

 


প্রকাশিত: এপ্রিল ২৩, ২০২২ | সময়: ৩:১২ অপরাহ্ণ | Daily Sunshine