সর্বশেষ সংবাদ :

বাঘায় আ’লীগের সম্মেলনকে কেন্দ্র করে ফেসবুক সরগরম !

স্টাফ রিপোর্টার,বাঘা : রাজশাহীর বাঘায় আগামী ২১ মার্চ অনুষ্ঠিত হবে উপজেলা আ’লীগের সম্মেলন। এই সম্মেলনকে সামনে রেখে সাধারণ সম্পাদক পদে কোন প্রচারণা এখনও চোখে পড়েনি । তবে সভাপতি পদে জনৈক এক বিতর্কিত নেতা এবং স্থানীয় সাংসদের কিছু কর্মী-সমর্থকরা তাদের ছবি দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ব্যাপক প্রচার-প্রচারণা চালাচ্ছেন।

সেখানে লেখা হচ্ছে , তাদের নিজ-নিজ প্রিয় নেতাকে তারা সভাপতি পদে দেখতে চান। তবে দলের তৃনমূল নেতা কর্মী ও সাধারণ ভোটাররা বলছেন, এখানে পর-পর তিনবার নির্বাচিত সাংসদ ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ শাহরিয়ার আলম সকলের আস্থাভাজন হওয়ার সুবাদে বিগত কাউন্সিলে তিনি বিনা প্রতিদ্বন্দিতায় সভাপতি নির্বাচিত হন। এবারও দলীয় লোকজন এবং প্রতিটি ইউনিয়ন ও পৌরসভার ভোটাররা তাকেই এ পদে আসিন রাখতে চান।

নাম প্রকাশ না করার শর্তে একজন আ’লীগ নেতা জানান, নেতৃত্ব তাকেই দেয়া উচিত, যিনি দলের পক্ষে কাজ করেন। তাঁর মতে, যিনি এ বছর নয়া সভাপতি পার্থী হয়ে প্রচারণা চালাচ্ছেন, তিনি গত কাউন্সিলের সময় সাধারণ সম্পাদক প্রার্থী হয়ে ছিলেন। কিন্তু শেষ পর্যন্ত জনগণের সমর্থন পাননি। তাঁর বিরুদ্ধে দলীয় নীতিমালা লংঘন এর দায়ে ১৯৯৬ সালে তৎকালিন আ’লীগ সরকার তাকে দল থেকে বহিস্কার করে ছিলো।

অপর এক নেতা জানান, তার বিরুদ্ধে থানায় রয়েছে একাধিক মামলা ও সাধারণ ডায়েরি। আমরা পত্রিকায় পড়েছি , মদ্যপান করে সরকারি কর্মকর্তা আদালতের নাজিরকে মারপিট এর ঘটনা, যিনি মাদক নিরমূল করবেন-তিনিই মাদক নিরাময় কেন্দ্রে ভর্তি, সাংস্কৃতিক মঞ্চে উঠে টলতে-টলতে পড়ে গেলেন দুই নেতা। তাঁর বিরুদ্ধে ১৯৯৬ সালে বাঘার বহুল আলোচিত বিবস্ত্র মামলা হয়ে ছিলো। তাঁর অসঙ্গতি পূর্ণ নানা অপকর্মের বিরেদ্ধে জনগন সোচ্চার হওয়ায় গত পৌর নির্বাচনে তিনি মেয়র প্রার্থী হয়ে পরাজিত হন।

বাঘা পৌরসভার প্যানেল মেয়র শাহিনুর রহমান পিন্টু জানান, আমরা পৌর সভার দায়িত্ব পাওয়ার পর থেকে সাবেক ঐ মেয়রের বিরুদ্ধে প্রায় ১৫ কোটি টাকা অনিয়ম-দুর্ণীতির অভিযোগ পেয়েছি। এ মর্মে এতোমধ্যে দু’দকে অভিযোগ করা হয়েছে এবং বিষয়টি তদন্তাধীন। অতএব তাঁকে সভাপতি করার প্রশ্নই উঠেনা। তাঁর মতে, যারা প্রকৃত ভোটার তাদেরকে হাউজে নিলে কন্ঠ ভোটে চারঘাট-বাঘার উন্নয়নের রুপকার ও তিন-তিন বারের নির্বাচিত সাংসদ আলহাজ শাহরিয়ার আলম আবারও বিনা প্রতিদ্বন্দ্বীতায় সভাপতি নির্বাচিত হবেন। অনুরুপ কথা বলেন আরো অনেকে।


প্রকাশিত: মার্চ ১৩, ২০২২ | সময়: ৭:০৯ অপরাহ্ণ | Daily Sunshine