সর্বশেষ সংবাদ :

বাঘায় সরকারি কর্মচারীদের পদবী পরিবর্তন ও বেতন গ্রেড বাড়ানোর দাবিতে কর্মবিরতি

স্টাফ রিপোর্টার,বাঘা : সারা দেশের ন্যায় রাজশাহীর বাঘায় পদ-পদবী পরিবর্তন এবং বেতন গ্রেড উন্নীত করার দাবিতে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় ও ভূমি অফিস এর ১৩ থেকে ১৬ গ্রেডে অবস্থানকারী কর্মচারীরা কর্মবিরতি শুরু করেছে। মঙ্গলবার সকাল ৯ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত উপজেলা পরিষদের সামনে তারা এ কর্মবিরতি পালন করেন ।

এ সময় উপস্থিত ছিলেন বাঘা উপজেলা নির্বাহী অফিসের (সি.এ) শহিদুল ইসলাম, স্টেনো আব্দুল আজিজ, কম্পিউটার অপারেটর মো: কাউসার আলম, সাটিফিকেট সহকারী সেবাতিন শরেণ এ ছাড়াও ভূমি কার্যালয়ের নাজির সঞ্জয় সরকার, জমা সহকারি এমদাদ আলী ও নাম জারিকারক শামিম সহ আরো অনেকে।

উল্লেখ্য, বিভাগীয় কমিশনার অফিস, জেলা প্রশাসকের কার্যালয়, উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় ও উপজেলা ভূমি অফিসের ১৩ থেকে ১৬ গ্রেডে অবস্থানকারী কর্মচারীরা বাংলাদেশ সচিবালয়ের ন্যায় তাদের পদ-পদবি পরির্তন ও বেতন বৈষম্য দূর করার জন্য দাবি জানিয়ে এ কর্ম বিরতি শুরু করেছেন।

এ বিষয়ে বাঘা উপজেলা নির্বাহী অফিসের (সি.এ) শহিদুল ইসলাম জানান, বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি (বাকাসস) কেন্দ্রীয় কমিটির নির্দেশনা অনুযায়ী সচিবালয়ের ন্যায় আমাদের পদ পদবী পরিবর্তন ও বেতন বৈষম্য দূর করার জন্য দাবি বাস্তবায়নের লক্ষ্যে ঘোষিত ৩ মাসের কর্মসূচির আওতায় প্রতিদিন আমরা হাজিরা খাতায় স্বাক্ষর করে এই কর্মবিরতি পালন করছি। তাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত একটানা এই কর্মবিরতি চলবে বলে উল্লেখ করেন তিনি ।

এ প্রসঙ্গে উপজেলায় বিভিন্ন বিষয়ে সেবা নিতে আসা লোকজনের সাথে কথা বললে তারা বলেন , সরকারী কর্মচারীরা কর্মবিরতি পালন করায় মানুষ তাদের কাংখিত সেবা পাচ্ছেনা। এ বিষয়ে দ্রুত ব্যবস্থা নেয়া প্রয়োজন।


প্রকাশিত: মার্চ ১, ২০২২ | সময়: ৪:৪৭ অপরাহ্ণ | Daily Sunshine