সর্বশেষ সংবাদ :

বানেশ্বরে লেগুনা গাড়ির চাপায় স্বামী নিহত স্ত্রী আহত

পুঠিয়া(রাজশাহী)প্রতিনিধিঃরাজশাহী-ঢাকা মহাসড়কে পুলিশকে ম্যানেজ করে অবৈধ, নিষিদ্ধ যানবাহন চলাচল করছে নির্বিঘ্নে। আর ঘটে যাচ্ছে একের পর এক মারাত্মক দুর্ঘটনা। একদিনের ব্যবধানে আবারও ঘটল অবৈধ গাড়ি দুর্ঘটনা, ঝড়ে গেল পল্লীবিদ্যুৎ কর্মকর্তার প্রাণ। শনিবার সকাল সাড়ে ৯টার সময় পুঠিয়ার বানেশ্বরে মহাসড়কে চলাচল নিষিদ্ধ লেগুনা গাড়ির চাপায় মোটরসাইকেল চালক নিহত ও স্ত্রী আহত হয়েছেন। রাজশাহী-ঢাকা মহাসড়কের পুঠিয়া উপজেলার বানেশ্বরের শিবপুর কলাহাটার সামনে এ ঘটনাটি ঘটেছে। পবা হাইওয়ে থানা ইনচার্জ(ওসি) মোফাক্কারল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

নিহত মোটরসাইকেল আরোহী মিজানুর রহমান (৪৫)। সে চারঘাট উপজেলার হলিদাগাছী এলাকার মৃত খলিলুর রহমানের ছেলে। গুরুতর আহত হয়েছেন তার স্ত্রী আয়শা বেগম (৪০)।
প্রত্যক্ষদর্শী ও পবা হাইওয়ে পুলিশ ফাঁড়ীর সার্জেন্ট মোঃ গোলাম রাব্বানীর কাছ থেকে জানা গেছে, গুরুতর আহত আয়শা দূর্গাপুর পল্লি বিদ্যুৎ অফিসে কর্মরত ছিলেন। প্রতিদিনের ন্যায় আজ সকালে মোটরসাইকেল নিয়ে নিহত মিজানুর রহমান তার স্ত্রীকে নিয়ে বাড়ি থেকে অফিসে নিয়ে দূর্গাপুর দিকে যাচ্ছিলেন। বানেশ্বর কলাহাটার সামনে আসতেই পিছন থেকে সজরে ধাক্কা দিলে মোটরসাইকেল থেকে স্বামী স্ত্রী পড়ে গেলে গুরুতর আহত হয়। আহত মোটরসাইকেল আরোহী মিজানুর রহমান এবং তার স্ত্রী গুরুতর আহত হলে এ সময় স্থানীয় লোকজন ও পবা হাইওয়ে থানায় তাদের উদ্ধার করে গাড়ীতে করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। কর্তব্যরত চিকিৎসক মিজানুর রহমানকে মৃত ঘোষনা করেন এবং তার স্ত্রীকে ওয়ার্ডে ভর্তি করে দেন। বিষয়টি নিশ্চিত করে পবা হাইওয়ে থানার ইনচার্জ মোফাক্কারল ইসলাম বলেন, খবর পেয়ে তাদেরকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মিজানুরকে মৃত ঘোষনা করে। এবং তার স্ত্রীর অবস্থাও গুরুতর। আমরা অবৈধ হিউম্যান হলার (ইমা) আটক করেছি তবে ড্রাইভার পলাতক রয়েছে।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার সকাল সাড়ে আটটার সময় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের রেশ কাটতে না কাটতেই মহাসড়কের পুঠিয়ার বানেশ্বরে বালুবাহী ট্রাকের চাপায় অবৈধযান চার্জার ভ্যানের ৪ যাত্রী আহত হয়। হাইকোর্ট এর নির্দেশ এবং সড়ক পরিবহন আইন-২০১৮ অনুযায়ী মহাসড়কে সিএনজি, নসিমন, করিমন, ভটভটি, ইজিবাইক, অটোরিক্সা, লেগুনাসহ যে কোন প্রকারের থ্রি-হুইলার চালানাে একটি দন্ডনীয় অপরাধ। সড়ক পরিবহন আইন-২০১৮ এর ৮৯ (২) ধারা
অনুযায়ী মহাসড়কে সিএনজি, নসিমন, করিমন,ভডভডি, ইজিবাইক, অটোরিক্সা, লেগুনা সহ যে কোন প্রকার থ্রি-হুইলার চালানাের অপরাধের শাস্তি অনধিক ০৩ মাসের কারাদন্ড বা অনধিক ২০,০০০/- (বিশ হাজার) টাকা জরিমানা বা উভয় দন্ডে দন্ডনীয় অপরাধ। অথচ, রাজশাহী-ঢাকা মহাসড়কে হয়ওয়য়ে পুলিশকে ম্যানেজ করে এসব অবৈধ যানবাহন চলাচল করছে নির্বিঘ্নে। আর ঘটে যাচ্ছে একের পর এক মারাত্মক দুর্ঘটনা।


প্রকাশিত: ফেব্রুয়ারি ৫, ২০২২ | সময়: ৩:০৭ অপরাহ্ণ | সুমন শেখ