Daily Sunshine

হারিয়ে যাওয়া প্রতিবন্ধী শাওন ফিরে পেলো তার পরিবার

Share

স্টাফ রিপোর্টার,বাঘা : সন্তানের প্রতি ভালোবাসা নেই এমন পিতা-মাতা এই পৃথিবীতে বিরল। সে যতো কালো কিংবা কানা-খোড়া হোকনা কেন সন্তান তো সন্তানই। আর এ সন্তান যদি কোন কারনে নিখোঁজ হয়, তাহলে পত্রিকায় বিজ্ঞপ্তি ছাপানো থেকে শুরু করে থানায় জি.ডি এবং আত্নীয় স্বজনদের বাড়িতে খোঁজ-খবর নিতে ব্যাস্থ হয়ে যাই সেই পরিবার।

এমনই এক হারিয়ে যাওয়া ঘটনার শিকার পাবনার প্রতিবন্ধী যুবক শাওন। তাকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লেখা-লেখির একদিন পর অবশেষে সে ফিরে পেয়েছে তার পরিবার। আর এ একদিন তাকে দেখভাল করেছেন বাঘা থানা অফিসার ইনচার্জ(ওসি)সাজ্জাদ হোসেন ও উপজেলা সমাজসেবা অফিসার নাফিজ শরীফ ।

খোঁজ নিয়ে জানা গেছে , গত ১২ জানুয়ারী পাবনা জেলার চর তারাপুর গ্রাম থেকে বাই সাইকেলে চড়ে ভুল বসত: বাঘায় চলে আসে শাওন নামে এক প্রতিবন্ধী যুবক । পরে তাকে বাঘা থানায় আনা হয়। ওসি সাজ্জাদ হোসেন সারাদিন ধরে বিভিন্ন থানায় যোগাযোগ করে ছেলেটির বাবার সন্ধান লাভ করেন। উল্লেখ্য , ছেলেটির বাবাও একজন দৃষ্টি প্রতিবন্ধী। ওসি সাজ্জাদ হোসেন ছেলেটিকে থানায় রেখে তার যথাযথ পরিচর্যা করে উদারতার পরিচয় বহন করেন। পরবর্তীতে সমাজসেবা অফিসার মোঃ নাফিজ শরীফের মাধ্যমে ছেলেটিকে পরদিন সন্ধ্যা ৬ টায় তার (পরিবার)বাবার কাছে হস্তান্তর করেন।

সূত্রে জানা গেছে, এই প্রতিবন্ধী যুবককে তার পরিবারের কাছে হস্তান্তর করার জন্যে বাঘা থানার উপ-পরিদর্শক আব্দুর রউফ এবং উপজেলা সমাজ সেবা অধিদপ্তরের ইউনিয়ন সমাজ কর্মী আব্দুর রহিম যথেষ্ট ভূমিকা রাখেন।

জানুয়ারি ১৪
১১:১৩ ২০২২

আরও খবর

[TheChamp-FB-Comments]