Daily Sunshine

চাঁপাইনবাবগঞ্জকে নিয়ে কট্যক্ষ করায় এবার লিগ্যাল নোটিশ

Share

সানশাইন ডেস্ক;

চাঁপাইনবাবগঞ্জকে নিয়ে কটাক্ষ্য করায় রাজশাহী পশ্চিমঞ্চলের সমায়িক বরখাস্ত টিকিট এক্সামিনর মেহেদী হাসান রাসেল ও রেহেনাজ পারভীন তুতুলের বিরুদ্ধে বিভাগীয় কি ব্যবস্থা গ্রহণ করা হয়েছে তা জানতে চেয়ে পশ্চিমঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপকরের কাছে লিগ্যাল নোটিশ পাঠিয়েছে এক আইনজীবী।

সোমবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ জজ কোর্টের আইনজীবি এম এম এস মেহেদী হাসান শাওন তিনি নিজেই গনমাধ্যম কর্মীদের লিগ্যাল নোটিশ পাঠানেরা বিষয়টি নিশ্চিত করেছে ।

তিনি জানায়, গত বুধবার ৫ জানুয়ারি ঢাকা থেকে রাজশাহীগামী ধুমকেতু এক্সপ্রেস ট্রেনে আসা রুবেল নামে এক আনসার সদস্যের টিকিট ঠিক থাকলেও তাকে বিনা কারণে হয়রানি ও মারধর করেন টিটি রুবেল ও তুতুল

এসময় ওই আনসার সদস্যের বাড়ি চাঁপাইনবাবগঞ্জ হওয়ায় তারা চাঁপাইনবাবগঞ্জ জেলাকে নিয়ে কটাক্ষ্য ও কুরুচিপূর্ণ আশালীন কর্থবার্তা বলেন যা সামাজিক মাধ্যমে ভাইরাল হলে চাঁপাইনবাবগঞ্জবাসীর মনক্ষুন্ন হয়। ফলে চাঁপাইনবাবগঞ্জবাসীর পক্ষ থেকে ওই ঘটনায় কি বিভগীয় ব্যবস্থা নেওয়া হয়েছে তা জানতে চেয়ে গতকাল পশ্চিমঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক বারবর লিগ্যাল নোটিশ পাঠান ওই আইনজীবি ।

তিনি আরো জানায়, অভিযুক্তদের বিরুদ্ধে কি ব্যবস্থা নেওয়া হয়েছে তা আগামী সাত কার্যদিবসের মধ্যে লিখিত আকারে জাবাব চাওয়া হয়েছে। সেটি না পেলে টিটি রাসেল ও তুতুলের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে রাজশাহী পশ্চিম অঞ্চল রেলওয়ের মহাপরিচালক অসীম কুমার তালুকদার গনমাধ্যম কর্মীদের জানায়, সেই লিগ্যাল নোটিশ আমার অফিসে পৌঁছিয়েছে কি না সেটি আমি এখনও জানি না। তবে যে যাত্রী হেরেজমেন্টের শিকার হয়েছে আমি তাঁর পক্ষে ।তাঁর সাথে টিটির এমন আচারণ মোটেই বরদাস্ত করার মত না । এরইমধ্যে একটি তদন্ত কমিটি করা হয়েছে সাত কার্যদিবসের মধ্যে ওই ঘটনার প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। সেটি পেলে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, গত ৫ জানুয়ারি ঢাকা থেকে রাজশাহীগামী ধুমকেতু এক্সপ্রেস ট্রেনে রাজশাহী রেলওয়ে স্টেশনে দুপুর ১২টা ১৫ মিনিটে পৌঁছায় সে। এ সময় স্টেশনের প্লার্টফম থেকে বের হওয়ার সময় একজন নারী টিটি তার টিকেট দেখতে চায় । এ সময় রুবেল ওই টিটিকে জানান, তার কাছে টিকেট আছে। কিন্তু দুই হাতে ব্যাগ থাকার কারণে সেটি দেখাতে একটু দেরি হলে ওই নারী টিটি সেখান থেকে চলে যায়। পরে তিনি অন্য একজন টিটিকে ডেকে এনে ওই আনসার সদস্যকে টিটিক দেখানোর কথা বলেন। টিকিট বের করার পরে রুবেলের নামের বানানে ‘ইএল’ দেখতে পায় টিটি। আর রেলওয়ের অনলাইন রেজিস্টেশনে ভুল করে রুবেলের নামের বানানে ‘এএল’ বসিয়ে দেয়। এই ভুল দেখে ছেলে টিটি ক্ষিপ্ত হয়ে প্রথমে রুবেলকে ধাক্কা দেয় এরপর একটি রুমে নিয়ে গিয়ে ওই আনসার সদস্য যাত্রীকে মারধর করা হয়। পরের দিন টিটিই রাসেলকে সাময়িক বরখাস্ত করে রাজশাহী পশ্চিম অঞ্চল রেলওয়ে কর্তৃপক্ষ ।

জানুয়ারি ১১
১৭:১৭ ২০২২

আরও খবর

[TheChamp-FB-Comments]