Daily Sunshine

বিএনপির কমিটি নিয়ে সংবাদ সম্মেলন কারীরা আ’লীগের এজেন্ডা : চাঁদ

Share

স্টাফ রিপোর্টার,বাঘা : রাজশাহীর বাঘায় অর্থের বিনিময়ে বিএনপির ‘পকেট কমিটি’ গঠনের প্রতিবাদে জানিয়ে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার ৭ জানুয়ারি সকাল ১১ টায় বাঘা প্রেস ক্লাবে উপজেলার মনিগ্রাম ইউনিয়ন বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদক সহ উপজেলা বিএনপির একটি অংশ এ সংবাদ সম্মেলন করেন। তবে এই সংবাদ সম্মেলনকারীদের আ’লীগের এজেন্ডা হিসেবে আখ্যায়িত করেছেন জেলা বিএনপির আহবায়ক আবু সাইদ চাঁদ ।

মনিগ্রাম ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি রফিকুল ইসলামের সভাপতিত্বে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মনিগ্রাম ইউনিয়ন বিএনপির সাবেক সাধারণ সম্পাদক এনামুল হক। লিখিত বক্তব্যে অভিযোগ করা হয়, বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার নির্দেশে দেশব্যাপী দলের প্রকৃত, ত্যাগী, পরীক্ষিত ও যোগ্য নেতাকর্মীর সমন্বয়ে ওয়ার্ড, ইউনিয়ন, উপজেলা এবং জেলা সম্মেলনের মাধ্যমে পূর্ণাঙ্গ কমিটি গঠনের প্রক্রিয়া চলছে।

অথচ সেই নির্দেশ উপেক্ষা করে বাঘা উপজেলা বিএনপির আহবায়ক ও সাবেক পাকুড়িয়া ইউপি চেয়ারম্যান ফকরুল হাসান বাবলু বিপুল অর্থের বিনিময়ে অযোগ্য ব্যক্তিদের নিয়ে গোপনে বিভিন্ন ওয়ার্ড এবং ইউনিয়ন কমিটির নামে পকেট কমিটি গঠন করছেন। আর এসব ঘটনার সাথে জেলা বিএনপির আহবায়ক সম্পৃক্ত বলেও তারা অভিযোগ ছুড়েন।

সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন,উপজেলা বিএনপির সাবেক প্রচার সম্পাদক ও বর্তমান আহবায়ক কমিটির সদস্য আনোয়ার হোসেন পলাশ, সাবেক উপজেলা যুবদলের সভাপতি ও সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল মামুন এবং বজুবাঘা ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি শিক্ষক নজরুল ইসলাম। উপস্থিত ছিলেন মনিগ্রাম ইউনিয়ন বিএনপির প্রায় ডজন খানেক নেতা-কর্মী।

তবে এ অভিযোগ নাকচ করে দিয়ে উপজেলা বিএনপির আহবায়ক ফকরুল হাসান বাবলু বলেন, প্রকাশ্যে সম্মেলনের মাধ্যমে কমিটি গঠন চলছে। তিনি বলেন, যারা এসব অভিযোগ করছেন, তাদের বিগত বছর গুলোতে মাঠে দেখা যায়নি। জেলা বিএনপির পরামর্শে কমিটি গঠন করা হচ্ছে। তিনি আরো বলেন, ইতিমধ্যে মনিগ্রাম ইউনিয়নে ৮ জানুয়ারী ব্যালট পেপারের মাধ্যমে কমিটি গঠনের জন্য তফসিল ঘোষণা করা হয়েছে। তিনটি পদে সাতজন প্রার্থী মনোনয়ন পত্র উত্তোলন করেছেন।

সার্বিক বিষয়ে জেলা বিএনপির আহবায়ক আবু সাইদ চাঁদ বলেন, দলের গঠনতন্ত্র অনুয়াযী কমটি গঠন করা হচ্ছে। সম্মেলন করতে গিয়ে কর্মীদের খাওয়ানোর জন্য অর্থের বিষয় আছে, যারা প্রার্থী হচ্ছেন তাদের কাছে থেকে যত সামান্য টাকা নেওয়া হচ্ছে সত্য। এর মানে উৎকোচ নয় ,যারা সংবাদ সম্মেলন উৎকোচের অভিযোগ করছেন তারা আ’লীগের এজেন্ডা হিসেবে নিজেদের বাস্তবায়ন করার চেষ্টা করছে।

জানুয়ারি ০৭
১৬:১২ ২০২২

আরও খবর

[TheChamp-FB-Comments]