Daily Sunshine

বাঘায় বর্ণাঢ্য আয়োজনে ছাত্রলীগের জন্মদিন উৎযাপন

Share

নুরুজ্জামান,বাঘা : রাজশাহীর বাঘায় বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে দেশের অন্যতম প্রাচীন ও ঐতিহ্যবাহী সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ৭৪ তম প্রতিষ্ঠা বার্ষিকী উৎযাপন করা হয়েছে। মঙ্গলবার বিকেলে ছাত্রলীগের নিজেস্ব কার্যালয়ের সামনে এ দিবসটি পালন করা হয়। এর আয়োজন করে বাঘা উপজেলা ছাত্রলীগ।

বিকেল ৪ টায় উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাজমুল হকের সঞ্চালনা ও ভারপ্রাপ্ত সভাপতি সোহানুর রহমান সোহাগ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন বাঘা উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল। তিনি ছাত্রলীগের উদ্দেশ্যে বলেন, গৌরব,ঐতিহ্য,সংগ্রাম ও সাফল্যের সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। ১৯৪৮ সালে বিভিন্ন দাবি আদায়ের আন্দালনে ছাত্রলীগকে জন্ম দিয়েছিল জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। সেই থেকে আজ অবধি যা কিছু অর্জন সবই ছাত্র লীগের। ছাত্রলীগ উপহার দিয়েছে বাংলা ভাষা, ছাত্রলীগ উপহার দিয়েছে সৈরাচার পতন। বঙ্গবন্ধুর কন্যা মাননীয় প্রধান মন্ত্রীর সকল দু:সময়েও পাশে থাকবে বাংলাদেশ ছাত্রলীগ।

সভায় বিশেষ অতিথির বক্তব্যে বাঘা থানা অফিসার ইনচার্জ(ওসি) সাজ্জাদ হোসেন বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তরুণ শিক্ষার্থীদের কাছে এক অনুপ্রেরণার নাম। তাঁর হাত ধরেই বাংলাদেশ ছাত্র লীগের জন্ম। আর ছাত্রলীগের কারণে বাংলাদেশের পেয়েছে একটি স্বাধীন সার্বভৌম রাষ্ট্র ।তিনি আগামী দিন গুলোতে ছাত্রলীগকে দেশের উন্নয়নে মাননীয় প্রধান মন্ত্রীর ধারক-বাহক হওয়া-সহ মাদক মুক্ত সমাজ গঠনে ভুমিকা রাখার জন্য আহবান জানান। সেই সাথে সুষ্ট-সুন্দর সমাজ গঠনে তাদের মুখ্য ভুমিকা রাখতেও অভিমত ব্যাক্ত করেন।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বাঘা উপজেলা আ’লীগের যুগ্ন সাধারণ সম্পাদক ও মোজাহার হোসেন মহিলা ডিগ্রী কলেজের অধ্যাক্ষ নছিম উদ্দিন, আ’লীগ নেতা মাসুদ রানা তিলু, সাবেক রাজশাহী জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও পাকুড়িয়া ইউপি চেয়ারম্যান মেরাজুল ইসলাম মেরাজ ।

উপস্থিত ছিলেন উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক ওয়াহেদ সাদিক কবির, বাঘা পৌর সভার প্যানেল মেয়র শাহিনুর রহমান পিন্টু, বাঘা উপজেলা মহিলা আ’লীগের সভাপতি ও সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান ফাতেমা মাসুদ লতা, বঙ্গবন্ধু সৈনিক লীগের বাঘা উপজেলা সভাপতি আনোয়ার হোসেন মিল্টন ,গড়গড়ি ইউপি চেয়ারম্যান রবিউল ইসলাম রবি, আড়ানী পৌর ছাত্রলীগের সভাপতি রিবন আহাম্মেদ বাপ্পী প্রমুখ।

সভা শেষে ছাত্রলীগের ৭৪ তম প্রতিষ্ঠাবার্ষির্কী উপলক্ষে দুস্থদের মাঝে কম্বল বিতারণ ও কেক কাটেন অতিথি বৃন্দ। এ সময় এক আনান্দ মুখর পরিবেশ সৃষ্টি হয়। এর আগে একটি বনাঢ্য র্যালী উপজেলার প্রধান-প্রধান সড়ক প্রদক্ষিন করে ।

 

জানুয়ারি ০৪
১৯:০০ ২০২২

আরও খবর

[TheChamp-FB-Comments]